ঢাকা মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


সন্ধ্যায় পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ


৬ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৩৭

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ‘এ’ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে লাল-সবুজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। এদিকে টুনামেন্টে জয় দিয়ে শুরু করায় দুই দলই আছে আত্মবিশ্বাসের তুঙ্গে।

প্রথম দল হিসেবে সেমিফাইনালে উঠার দৌড়ে এগিয়ে আছে স্বাগতিক বাংলাদেশের ও প্রতিপক্ষ পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচে জয় পাওয়ায় সেমিতে যাওয়ার সুযোগ দু'দলের সামনে সমান। সফরকারীদের কয়েকজন ফুটবলার ইউরোপিয়ান লিগে খেলায়, পাকিস্তানকে এগিয়ে রাখছেন স্বাগতিক কোচ জেমি ডে এবং ফুটবলার তপু বর্মন। তবে জয়ের ব্যাপারে বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ বাংলাদেশ। অন্যদিকে, চাপ থাকলেও স্বাগতিক দর্শকদের সর্মথণের কারণে বাংলাদেশকেই এগিয়ে রাখছেন পাকিস্তান কোচ।

আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার পরিসংখ্যান বলছে ১৬ বারের দেখায় দুই দলই সমান স্থানে। এরমধ্য ছয়টি জয় বাংলাদেশের ও ছয়টি জয় পাকিস্তানের। আর বাকি ৪টি ম্যাচ হয় ড্র। আবার সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের পরিসংখ্যানেও কেউ কারো অংশে কম নয়। এই চ্যাম্পিয়নশিপে সমান দুটি করে জয় আছে দুদলের, বাকি দুটি হয় ড্র। অবশ্য সর্বশেষ সাফের শেষ দেখায় ২০১৩ সালে ২-১ গোলে হেরেছিল লাল-সবুজেরা।

এর আগে সাফ ফুটবলের চলমান আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে খেলতে নেমেই ২-০ ব্যাবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সেই ম্যাচের তিন মিনিটেই তপু বর্মনের পেনাল্টি কিক থেকে আসে প্রথম গোল করা এরপর বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৪৭ মিনিটে আসে দ্বিতীয় গোল

আরআইএস