ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে সেন্ট কিটসের বড় জয়


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৫৯

আগের ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে দারুণ অবহেলার শিকার হন বাংলাদেশের অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে ব্যাট করতে পাঠানো হয় ৯ নম্বরে। যেখানে ৩, ৪ কিংবা ৫ নম্বরে ব্যাট করতে অভ্যস্ত, সেখানে বাংলাদেশের এই ব্যাটসম্যানকে পাঠানো হয়েছিল একেবারে শেষে। ফলও পেয়েছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। হেরেছিল ত্রিনবাগো নাইটরাইডার্সের কাছে।

পরের ম্যাচেই জ্যামাইকা তালাওয়াহসের বিপক্ষে শেষ মুহূর্তে মাহমুদউল্লাহর বীরোচিত ব্যাটিংয়ে দুর্দান্ত এক জয় পেলো সেন্ট কিটস অ্যান্ড নেভিস। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৭ উইকেটের বিশাল জয় পেয়েছে মাহমুদউল্লাহর দল। এই জয়ে সেন্ট কিটস অ্যান্ড নেভিস ৯ পয়েন্ট নিয়ে উঠে আসলো চার নম্বরে।

এদিন সেইন্ট কিটসের বাসসেতেরেতে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ দাঁড় করায় জ্যামাইকা তালাওয়াশ। দলের পক্ষে ৪০ বল খেলে সর্বোচ্চ ৮৪ রান করেন রভম্যান পাওয়েল। ২৯ বল খেলে ৪০ রান করেন গ্লেন ফিলিপস আর ২০ বল খেলে ৩২ রান করেন ডেভিড মিলার। সেন্ট কিটসের বোলারদের মধ্যে বেন কাটিং ২টি ও অ্যালেন-ব্র্যাথওয়েট-আলজারি যোসেফ নেন একটি করে উইকেট।

২০৭ রানের জবাবে খেলতে নেমে শুরুতে সাজঘরে ফেরেন ওপেনার এভিন লুইস। তবে আরেক ওপেনার ক্রিস গেইল দলের রানের চাকা ঘুরাতে থাকেন। অবশ্য ৬.৩ ওভার খেলা হওয়ার পর বৃষ্টি নামে। বৃষ্টির পর খেলা শুরু হলে প্যাট্রিয়টসদের নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১১ ওভারে ১১৮ রান। ক্রিস গেইল-ভ্যান ডের ডুসেনের ব্যাটে জয়ের পথেই হাঁটছিল সেন্ট কিটস। কিন্ত সপ্তম ওভারে ঘটে ছন্দপতন। ৪১ রানে সাজঘরে ফেরেন গেইল।

পরের ওভারের প্রথম বলে জাম্পার শিকারে পরিণত হন চার নম্বরে নামা বেন কাটিংও। এরপর ক্রিজে আসেন মাহমুদউল্লাহ রিয়াদ। জুটি গড়েন ডুসেনের সঙ্গে। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং উপহার দিতে থাকেন রিয়াদ। অপর প্রান্তে ঝড় তোলেন ডুসেনও। মাত্র ১৮ বলে ৪৭ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যায় এই জুটি। ২৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪৫ রানে ডুসেন ও ১১ বলে ২ চার ও ২ ছক্কায় ২৮ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন রিয়াদ।

ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন ডুসেন।

সংক্ষিপ্ত স্কোর:

জ্যামাইকা তালাওয়াশ: ২০৬/৬ (২০ ওভার); রভম্যান পাওয়েল ৮৪, ফিলিপস ৪০, মিলার ৩২, বেন কাটিং ২/২৯।

সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস: ১১৮/৩ (১০.১ ওভার); গেইল ৪১, ডুসেন ৪৫, রিয়াদ ২৮, জাম্পা ১/১৮।

কেআই