ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


এ যাত্রায় বেঁচে গেলেন নাসির!


২ সেপ্টেম্বর ২০১৮ ১৮:১৯

শনিবার জাতীয় দলের তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে ডিসিপ্লিন কমিটি বৈঠকের জন্য ডেকেছে। এর আগে বৃহস্পতিবার বোর্ড সভাপতি ডিসিপ্লিন কমিটি বৈঠকে জানিয়েছিলেন তাদের।

তবে শনিবার সাব্বির এবং মোসাদ্দেককে ডাকা হলেও আসেননি নাসির। তাই এ যাত্রায় বেঁচে গেলেন তিনি। শনিবারের বৈঠকে সাব্বিরকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করার প্রস্তাবনা দেয়ার পাশাপাশি মোসাদ্দেক হোসেনকে সতর্কবার্তা দেয়া হয়। তবে নাসিরে ব্যপারে কোন সিদ্ধান্ত হয়নি।

ব্যক্তিগত জীবনে বিশৃঙ্খলার অভিযোগ ওঠা সাব্বিরকে নিয়ে বিব্রত ছিল বিসিবি। এরই মধ্যে এশিয়া কাপের স্কোয়াড থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

সাব্বির আর বিতর্ক যেন হাত ধরেই চলছিল। কদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সমর্থককে নিজের ব্যক্তিগত আইডি থেকে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। তার আগে আফগানিস্তান সিরিজে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার মারামারির ঘটনা জানা যায়। শুধু তাই নয়, গত ২১ ডিসেম্বর রাজশাহীতে ঘরোয়া লিগ খেলতে গিয়ে এক সমর্থককে পেটানো, আম্পায়ারদের হুমকি দিয়ে ঘরোয়া লিগ থেকে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞায় পড়েছিলেন সাব্বির।

এরপর বাদ পড়েন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও। সাব্বিরের বিরুদ্ধে ছিল নারীঘটিত কেলেঙ্কারী। একাধিকবার পড়েছেন বড় অংকের আর্থিক জরিমানায়। রাজশাহীর ঘটনায় সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা এবং পাশাপাশি ৬ মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিল। এবার, বিসিবি সভাপতির সঙ্গে কয়েকজন পরিচালকের অনানুষ্ঠানিক এক সভায় সাব্বিরকে ১ বছর থেকে ৩ বছর পর্যন্ত বহিষ্কারের প্রস্তাব করা হয়। কিন্তু, নতুন কোচ স্টিভ রোডস এবং সিনিয়র ক্রিকেটারদের অনুরোধে সেটা আমলে নেওয়া হয়নি বলে বাতাসে খবর বের হয়। এছাড়া, আগামী বছর ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে সাব্বিরের থাকাটা দলের জন্য ভালো হতে পারে এমনটিও ভাবা হয়েছে।

আরও এক গুরুতর অভিযোগ আলোচনায় এসেছিল। যদিও ঘটনাটি চার বছর আগের। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ তুলেছে নতুন এই অভিযোগ। জি নিউজের বাংলা সংস্করণে প্রকাশিত এক সংবাদে দাবি করা হয়েছে, পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিকের স্ত্রী ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জাকে উত্ত্যক্ত করেছিলেন সাব্বির। সেটি শোয়েবের সামনেই। সেই সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট খেলতে এসেছিলেন শোয়েব। তার সঙ্গে এসেছিলেন স্ত্রী সানিয়া মির্জা।

কেআই