ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


বৃহস্প‌তিবার রাজধানী‌তে শুরু হচ্ছে পর্যটন মেলা


১৭ এপ্রিল ২০১৯ ১০:১৫

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার (১৮ এ‌প্রিল) শুরু হবে ‘বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার’। এবারের আয়োজনে ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মালদ্বীপ, মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইনসহ অন্যান্য দেশের জাতীয় পর্যটন সংস্থা, দেশ-বিদেশের ট্যুর অপারেটর, ট্রাভেল অপারেটর, বিমান সংস্থা, হোটেল এবং রিসোর্টসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে।

এ বিষ‌য়ে গণমাধ্যমগু‌লো‌কে বিস্তা‌রিত জানা‌তে সোমবার হোটেলে ইন্টারকন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে জানানো হয়, মেলার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিন দিনের এই মেলায় ২২০টি স্টল থাকবে। মেলার আয়োজক ট্যুরিজম অপারেটরস অব বাংলাদেশ (টোয়াব)।

সংবাদ সম্মেলনে টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদ বলেন, এটি দেশের বৃহত্তম পর্যটন মেলা। ২০০৭ সাল থেকে প্রতিবছর এই মেলার আয়োজন করা হচ্ছে। তবে অন্যান্য বারের তুলনায় এবারের মেলায় কিছুটা ভিন্নতা থাকবে। এ বছর মূল মেলার পাশাপাশি থাকবে গোলটেবিল বৈঠক, বিভিন্ন দেশের উপস্থাপনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফল ড্র।

এ ছাড়া মেলায় ‘বৌদ্ধপ্রধান অঞ্চলে ভ্রমণব্যবস্থা’ এবং ‘ঢাকার হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য’ শীর্ষক দুটি সেমিনার আয়োজিত হবে জানান টোয়াবের পরিচালক মো. তসলিম আমিন শোভন। মেলার দ্বিতীয় দিনে থাকছে টোয়াবের সদস্য এবং বিদেশি প্রদর্শকদের অংশগ্রহণে অধিবেশন। ১৪০ জন বিদেশি প্রদর্শক এবারের মেলায় অংশগ্রহণ করছেন। এবারই সবচেয়ে বেশিসংখ্যক বিদেশি প্রদর্শক আসছেন বলে জানান টোয়াবের কর্মকর্তারা।