ঢাকা মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯, ১৩ই চৈত্র ১৪২৫


তৃতীয় টেস্টে ও খেলচ্ছে না সাকিব আল হাসান


১১ মার্চ ২০১৯ ১৭:৩৯

আপডেট:
২৬ মার্চ ২০১৯ ১১:১৭

আগামী ২০ মার্চ থেকে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে যে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে, তাতে অংশ নেয়া হবে না বাংলাদেশ দলের নিয়মিত টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের। চোটের কারণে প্রথম দুই টেস্টের দলেও ছিলেন না তিনি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কথায় আগেই ইঙ্গিত মিলেছিল যে, নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলা হচ্ছে না সাকিব আল হাসানের। সে কথাই ঠিক।

জাতীয় দল এবং জাতীয় দলের ক্রিকেটারদের দেখভাল, ব্যবস্থাপনা, পরিচালনা, পরিচর্যা ও তত্ত্বাবধানের দায়িত্ব যে কমিটির হাতে-সেই ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান আজ দুপুরে প্রচার মাধ্যমকে জানিয়ে দিয়েছেন, ‘সাকিবের পক্ষে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে আর মাঠে ফেরা সম্ভব হচ্ছে না।

কেন সম্ভব হবে না, ঠিক কি কারণে সাকিব শেষ টেস্ট খেলতে পারবেন না? তার কারণ ব্যাখ্যা করতে গিয়ে আকরাম খান বলেন, আমরা মেডিকেলের যে রিপোর্ট পেয়েছি তা হলো, আগামী ২০ মার্চের আগে সাকিব ফিরতে পারবে না। তারপর ট্রেনিং করবে। পরে দেখা যাবে তিনি কি অবস্থায় থাকেন। তাই নিউজিল্যান্ডে তার যাওয়ার কোন সম্ভাবনাই নেই।

সাকিবের নিউজিল্যান্ড যাওয়া আর তৃতীয় টেস্ট খেলার সম্ভাবনা শেষ-এমন খবর দেয়ার পাশাপাশি আকরাম খান মুশফিকুর রহিমকে নিয়েও কথা বলেন। তবে তিনি নিশ্চিত করে বলতে পারেননি যে, মুশফিক শেষ টেস্ট খেলবেনই।

ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধানের কথায় বোঝা গেছে, মুশফিকের বিষয়ে তারা এখনো সংশয়ে। তাইতো মুখে এমন কথা, মুশফিক রিকভারি করছে। অবস্থা আগের চেয়ে ভাল। তবে সে শেষ টেস্ট ম্যাচ খেলবে কি না, সেটা এ মুহূর্তে মানে এখন বলা যাচ্ছে না। টেস্টের দুই তিন দিন আগে বলা যাবে। তবে আমরা আশা করছি মুশফিক তৃতীয় টেস্টে খেলবে।

নতুনসময় / আইআর