ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


মাগুরায় মেয়াদউত্তীর্ণ খেজুর জব্দ, ব্যবসায়িকে ১ লাখ টাকা জরিমানা


১৬ মার্চ ২০২৪ ২১:৩০

ছবি : নতুন সময়

মাহে রজমানের পবিত্রতা রক্ষায় নিত্যপণ্যের বাজার তদারকির অংশ হিসেবে মাগুরা শহরের একটি ফলের গুদামে অভিযান চালিয়ে মজুদকৃত ১২০ বস্তা মেয়াদউত্তীর্ণ খেজুর জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (১৬ মার্চ) দুপুরে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভান্ডারের গুদামে এ অভিযান চালানো হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহামানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এসময় অভিযুক্ত ফল ব্যবসায়ি গৌতম কুমার বিশ্বাসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের পশু হাসপাতাল পাড়ায় মেসার্স মাগুরা ফল ভান্ডারের গুদামে এ অভিযান চালানো হয়। সেখানে মজুদকৃত খেজুরের প্রতিটি বস্তায় উৎপাদন ও মেয়াদের তারিখ কালো কালি দিয়ে ভরাট করা ছিল। এগুলো মেয়াদউত্তীর্ণ থাকায় ফল ব্যবসায়ী এই কারচুপির আশ্রয় নিয়েছে বলে স্বীকার করেছেন।

গত ১৩ মার্চ ওই ব্যাবসায়ী যশোরের রাসেল এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান থেকে প্রতি কেজি ১৬৫ টাকা দরে ২শ কেজি খেজুর ক্রয় করেন।

ইতিমধ্যে মেয়াদউত্তীর্ণ ওই খেজুরের মধ্য থেকে ৮০ বস্তা খেজুর বাজারে বিক্রি করেছেন বলে ওই ব্যবসায়ী স্বীকার করেছেন। এ অপরাধে তাকে ১ লক্ষ টাকা জরিমান অনাদায়ে ৩ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে বলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান।

নতুনসময়/এএম


রজমান, বাজার, তদারকি, মাগুরা, গুদাম, অভিযান, ভ্রাম্যমান আদালত