ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চায় বিএনপি


৭ সেপ্টেম্বর ২০১৮ ১৭:৩১

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চায় বিএনপি নেতারা। দলটির পক্ষ থেকে এবিষয়ে আজ চিঠি দেয়া হবে।

শুক্রবার (০৭সেপ্টেম্বর) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানিয়েছেন ।

ফখরুল বলেন, গতকাল বিকালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তাঁর পরিবারের সদস্যবৃন্দ সাক্ষাত করেছেন। তারা জানিয়েছেন যে, দেশনেত্রী অত্যন্ত অসুস্থ। তাঁর বা হাত ও বাম পা প্রায় অবশ হয়ে গেছে। অসহ্য ব্যাথা অনুভব করছেন তিনি। একই কথা তিনি বলেছেন ৫ তারিখে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত বে-আইনী আদালত কক্ষে। তিনি (খালেদা জিয়া) বলেছেন যে, তার কোন চিকিৎসা হচ্ছে না। আমরা অত্যান্ত উদ্বিগ্ন তার স্বাস্থ্য নিয়ে।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে মিথ্যা সাজানো মামলায় শাস্তি দিয়ে কারাগারে বে-আইনীভাবে আটক রেখে হত্যা করার হীন প্রচেষ্টা চালাচ্ছে সরকার। দেশের সংবিধান এবং প্রচলিত আইন অনুযায়ী কোন অসুস্থ নাগরিককে সুস্থ্য না হলে বিচার কার্য চালানো যায় না। এটা সম্পূর্ণ অমানবিক এবং সংবিধান পরিপন্থি। আমরা অনেকবার বলেছি, তাঁকে পরীক্ষা করে চিকিৎসকরা বলেছেন যে, তিনি মারাত্মকভাবে অসুস্থ্য।

তিনি আরও বলেন, অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করে তাকে চিকিৎসা দেয়া অতি প্রয়োজন। সরকার আমাদের কথার কর্ণপাত না করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করবার জন্য তাকে কোন চিকিৎসা না দিয়ে পরিত্যক্ত নির্জন ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্যাঁত-স্যাঁতে অস্বাস্থ্যকর কক্ষে আবদ্ধ করে রেখেছে।

একজন সাধারণ বন্দির সঙ্গেও এ ধরনের আচরন করা হয় না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবদান যারা অস্বীকার করতে চান তারা কেউই গণতন্ত্রে বিশ্বাস করে বলে আমরা মনে করিনা। সরকার তাঁকে শাস্তি দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। আইন বহির্র্ভূতভাবে দেশনেত্রীর বিরুদ্ধে আনা এই মামলায় উচ্চতর আদালত জামিন দেয়ার পরও তাকে মুক্তি দেয়া হচ্ছে না। সম্পূর্ণ মিথ্যা, সন্ত্রাসী ও নাশকতার মামলায় তাকে জামিন দেয়া হচ্ছে না। যদিও এইসব মামলায় অন্যান্য অভিযুক্তদের সকলকেই জামিন দেয়া হয়েছে।

আবারো সরকারের প্রতি আহ্বান জানিয়ে ফখরুল বলেন, অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় জনগণ আপনাদের ক্ষমা করবে না। ইতিহাসের কাঠগড়ায় আপনাদের দাঁড়াতে হবে। সকল দায় দায়িত্ব আপনাদের ওপর বর্তাবে।


এই সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, আমির খসরু, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর প্রমুখ

আইএমটি