ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


সোনারগাঁয়ে বন্দুকযুদ্ধে নিহত ১,অস্ত্রসহ গ্রেপ্তার ৬


৬ সেপ্টেম্বর ২০১৮ ২০:২০

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। এসময় পুলিশের দুই সদস্যসহ ৩ জন আহত হন। নিহত ডাকাত সদস্যের নাম মোবারক হোসেন (৪০)। নিহত মোবারক হোসেন পিরোজপুর ইউনিয়নের প্রতাবেরচর গ্রামের হাজী ইয়াছিন মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) ভোরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর ব্রীজ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্রসহ ৬ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের বিরুদ্ধে সোনারগাঁ-সহ বিভিন্ন থানায় ১০টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম পিপিএম বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার আষাঢ়িয়ারচর ব্রীজের পশ্চিমপার্শে ১০-১২ জনের ডাকাতদল মহাসড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে উপ-পরিদর্শ আব্দুল হক সিকদার-সহ তিনটি টিম আষাঢ়িয়ারচর ব্রীজ এলাকায় অভিযান চালায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পুলিশের উপর গুলি ছুড়তে থাকে। আত্বরক্ষার্থে পুলিশও পাল্টা ৫ রাউন্ড গুলি ছুড়ে। এসময় ডাকাতদল পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের ঘিরে ফেলে।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত মোবারক হোসেন ও বাবু ওরফে টেরা বাবুসহ ৭ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। ডাকাতদের সাথে গুলি বিনিময় কালে পুলিশের সহকারী উপ-পরিদশর্ক এএসআই নারায়ণ চন্দ্র দাস ও পুলিশ কনস্টেবল মুমিনুর রহমান আহত হয়। আহত পুলিশ সদস্য ও ডাকাতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় ডাকাত মোবারক হোসেন মারা যায়।

গ্রেপ্তার অপর ডাকাত সদস্যরা হলেন রহমত উল্লাহ বাবু, শরীফ, রানা মিয়া, বাবু ওরফে টেরা বাবু ও হৃদয়। পুলিশ আটককৃত ডাকাতদের কাছ থেকে দুটি গুলিসহ ১টি ওয়ান শুটার, ৩টি ছোরা ও ১টি দা উদ্ধার করেছে।

গ্রেপ্তাররা আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

এসএমএন