ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


১৪ দফা দাবীতে তাহেরপুরে সাংবাদিক ফোরামের বিক্ষোভ


৬ সেপ্টেম্বর ২০১৮ ০২:৪২

সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন, মামলা, হামলাসহ সাংবাদিক নদী হত্যা এবং সাংবাদিক ফোরামের ১৪ দফা বাস্তবায়নের দাবীতে বাগমারার তাহেরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৫ সেপ্টেম্বর) বিকালে রাজশাহীর বাগমারা তাহেরপুরে সাংবাদিক নদী হত্যা দ্রুত বিচার শুরু এবং সাংবাদিক ফোরামের ১৪ দফা বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি তাহেরপুর পৌর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাব কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন বাগমারা মফস্বল সাংবাদিক ফোরামের বাগমার শাখার আহবায়ক এবং তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি এস এম সামসুজ্জোহা মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মুঠো ফোনে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি মামুনুর রশিদ মামুন।

তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, সারা দেশে সাংবাদিক হত্যা ও নির্যাতনের তীব্র প্রতিবাদ করছি এবং সেই সাথে সাংবাদিক সাগর রুনিসহ পাবনার সদ্য নির্ভীক সাংবাদিক নদীর সকল হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবী জানাই এবং সকল সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানাই।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাগমারা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক সফিকুল ইসলাম সফিক, বাগমারা গোয়ালকান্দী ইউপি মাদক এবং সন্ত্রাস কমিটির আহবায়ক মুঠো ফোনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন এস এম আব্দুল কাইয়ুম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক প্রাং, কোষাধক্ষ আশরাফুল ইসলাম ফরাসীর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন উক্ত প্রেসক্লাাবের দপ্তর সম্পাদক খোরশেদ আলম, নির্বাহী সদস্য রাইহানুল ইসলাম রনি, ডাঃ জহুরুল ইসলাম জোহা, তাহেরপুর পৌর আনছার ভিডিপি কমান্ডার রইচ উদ্দীন, সদস্য মকলেছুর রহমান, আমজাদ হোসেন মন্ডল প্রমুখ।

একেএ