ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


বগুড়ায় স্বেচ্ছাসেবকলীগ নেতার নেতৃত্বে থানায় হামলা, পুলিশকে মারপিট


৭ এপ্রিল ২০২৪ ১৭:০৪

ছবি : নতুন সময়

হত্যাসহ বিভিন্ন মামলায় গ্রেপ্তার এক আসামিকে ছাড়িয়ে নিতে বগুড়ার শাজাহানপুর থানায় হামলা চালিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক ও স্থানীয় মাঝিড়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান ও তাঁর সমর্থকরা। গত শনিবার রাতে এ হামলার ঘটে।

হামলায় শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলামসহ আট পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। এ ঘটনায় উপজেলার মাঝিড়া এলাকা থেকে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানসহ পাঁচ জনকে আটক ও দুটি বিদেশী পিস্তল উদ্ধার করেছে পুলিশ।

শাজাহানপুর থানা পুলিশের এক কর্মকর্তা জানান, শনিবার রাত ৯ টার দিকে আড়িয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ২টি বার্মিজ চাকু ও দেশীয় অস্ত্র সহ মিঠুন নামে এক আসামিকে গ্রেপ্তার করে থানা পুলিশ। মিঠুন আড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা। তাঁর নামে হত্যা, মাদকসহ ৭টি মামলা রয়েছে।

এ ঘটনার জের ধরে রাত ১০টার দিকে মাঝিড়া ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান ৩০ থেকে ৪০ জন নেতাকর্মী নিয়ে আসামি ছিনতাই করতে শাজাহানপুর থানায় প্রবেশ করেন। খবর পেয়ে শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলাম তাৎক্ষণিক থানায় প্রবেশ করলে নুরুজ্জামান ও তাঁর সহযোগীরা সিঁড়িতে বসে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এ সময় ওসিকে ধাক্কা দিয়ে নুরুজ্জামান ও অন্যরা পুলিশের ওপর হামলা চালান।

এর কিছুক্ষণ পরে নুরুজ্জামান দলীয় নেতাকর্মী নিয়ে মাঝিড়া বটতলা এলাকায় বগুড়া-ঢাকা মহাসড়ক অবরোধ করেন। এরপর বগুড়া থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়। এসময় পুলিশ পাঁচ জনকে আটক করে।

এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক নূরুজ্জামানের বাসা থেকে ৭ রাউন্ড গুলিসহ ১ টি অবৈধ বিদেশী পিস্তল ও সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসনের বাসা থেকে ৩ বোতল ফেন্সিডিল সহ ১ টি বিদেশী পিস্তল জব্দ করে পুলিশ।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, সন্ত্রাসী কায়দায় থানায় প্রবেশ করে পুলিশকে আহত করে আসামি ছিনতাই চেষ্টায় নুরুজ্জামানসহ আরো ৯ জনকে আটক করা হয়েছে। পুলিশের ওপর হামলা,অবৈধ অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার, পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় পৃথক কয়েকটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নতুনসময়/এএম


হত্যা, আসামি, থানা, হামলা, স্বেচ্ছাসেবকলীগ, মাঝিড়া