ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


বগুড়া শাপলা সুপার মার্কেটে আগুন: ১৫ দোকান পুড়ে ছাই


৭ এপ্রিল ২০২৪ ১৫:১০

ছবি : নতুন সময়

বগুড়া শহরের শাপলা সুপার মার্কেটে অগ্নিকান্ডে ১৫টি কাপড় সহ অন্যান্য দোকান পুড়ে গেছে। রোববার (৭ এপ্রিল) সকাল ৫ টার দিকে শহরের শাপলা সুপার মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পরে ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

এছাড়া আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের এক সদস্য গুরুতর আহত হয়েছেন। তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক।

শাপলা মার্কেটে প্রেস, কম্পিউটার, পোশাক ও সেলাই মেশিনের দোকান রয়েছে। মূলত পোশাকের দোকানসহ ১৫টি দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসব দোকানে অর্ধকোটি টাকার উপরে মালামাল ছিল। ঈদের আগে এই আগুনে ব্যবসায়ীরা পথে বসে গেছেন বলে দাবি করেছেন তারা।

আগুনে ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ী জানান, আমার দোকানে গার্মেন্টস আইটেম ছিল। আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরেক ব্যবসায়ী জানান, আমার দোকানের একটা সুতাও নাই যেটা দিয়ে কিছু একটা করবো। সেলাই মেশিন ছিল সেটিও পুড়ে গেছে। নগদ টাকা এবং কম্পিউটার ছিল সেগুলোও পুড়ে গেছে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক বলেন, খবর পেয়েই প্রথমে সদরের ৫টি এবং পরে কাহালুর ২টি ও শাজাহানপুরের ২টি ইউনিট এসে যোগ দেয়। প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুনে ১৫টি দোকান পুড়ে গেছে।

তবে কি কারণে আগুন লেগেছে এবং কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত না করে বলা যাবে না।

তিনি আরও জানান, আগুন নেভাতে গিয়ে নূরজাত নামে আমাদের এক সদস্য আহত হয়েছে। তিনি শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

নতুনসময়/এএম


বগুড়া, শাপলা সুপার মার্কেট, অগ্নিকান্ড, ব্যবসায়ী, ফায়ার সার্ভিস