ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ঘরের তালা কেটে চুরির ঘটনায় গ্রেপ্তার ৪, মালামাল উদ্ধার


৫ এপ্রিল ২০২৪ ১৭:১৯

ছবি : নতুন সময়

ব্যবসায়ীক কাজের কথা বলে হোটেলে থেকে সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় চুরি করতে আসা আন্ত:জেলা চোরচক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে উদ্ধার করা হয়েছে চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম ও চোরাই মালামাল।

আন্তঃজেলা চোর চক্রের সদস্যরা হলোন, মাদারীপুর জেলার বাসিন্দা জাকির হোসেন, আতিয়ার রহমান, রফিক ব্যাপারী ও চুরির মালামাল ক্রেতা ঝিনাইদহের শৈলকুপার সাধন বিশ্বাস।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে এক সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম এতথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার রেজওয়ানুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তি ও গোপন সংবাদে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় আল-হামড়া আবাসিক হোটেলে অভিযান চালিয়ে আন্তঃজেলা চোর চক্রের ৩ সক্রিয় সদস্যকে আটক করা হয়।

এ সময় তাদের নিকট থেকে চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম-কাটার, রেঞ্জ, অ্যাসিড ও লোহার রড জব্দ কারা হয়। সেই সঙ্গে তাদের নিকট থেকে চুরি করা কিছু মালামালও উদ্ধার করা হয়।

পরে আটকৃতদের তথ্যের ভিত্ত্বিতে ঝিনাইদহের শৈলকুপার সাধন বিশ্বাস নামে এক ব্যক্তি এই চুরির মালামাল ক্রয় করেন। তাদের তথ্যের ঝিনাইদহ শৈলকুপার নিজ বাড়ি থেকে তাকেও আটক করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, মূলত ঈদের ছুটিতে গ্রামে যাওয়া মানুষের ফাঁকা বাড়িতে চুরি করার উদ্দেশ্যেই তারা অন্য জেলা থেকে সিরাজগঞ্জে অবস্থান করেছিলেন। তাদের সঙ্গে আরও কেউ আছে কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় সদর থানায় মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ সম্মেলনে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম, (ওসি অপারেশন) সুমন কামার দাস, পুলিশ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

নতুনসময়/এএম


ব্যবসায়ী, সিরাজগঞ্জ, চোরচক্র, সদস্য, গ্রেপ্তার