ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ


২৮ মার্চ ২০২৪ ১০:৪২

সংগৃহিত

নওগাঁ ও লালমনিরহাটে ভারতের অভ্যন্তরে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ।

বুধবার রাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের মধ্যে অনুষ্ঠিত পতাকা বৈঠকের পর লাশ দুটি হস্তান্তর করা হয়। এ সময় বাংলাদেশ ও ভারতের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লালমনিরহাট প্রতিনিধি জানিয়েছে, আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে গরু পারাপারকারী রাখাল লিটন মিয়ার (২০) লাশ জেলার জাওরানি বিওপি দিয়ে হস্তান্তর করা হয়েছে। রাত সাড়ে ১০টায় পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ লাশ বিজিবিকে হস্তান্তর করে বলে ১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মোফাজ্জল হোসেন জানিয়েছেন। এর আগে মঙ্গলবার রাত ১১টায় ভারতের কোচবিহার জেলা সদরের এমজেএম নামে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছে বিজিবি।

মঙ্গলবার ভোরে উপজেলার দুর্গাপুর সীমান্তের ৯২৩ নম্বর মেইন পিলারের কাছে বিএসএফের গুলিতে লিটন মিয়া আহত হন। তিনি দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী এলাকার মো. মোকছেদুল ইসলামের ছেলে।

অন্যদিকে নওগাঁ প্রতিনিধি জানিয়েছে, পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে গুলিতে নিহত বাংলাদেশি যুবক আল আমিনের (২৭) লাশ ফেরত দিয়েছে বিএসএফ। বুধবার রাত ৯টার দিকে হাঁপানিয়া এলাকায় সীমান্তের ২৩৬ মেইন পিলারের কাছে লাশ হস্তান্তর করা হয়।


নওগাঁ ১৬ বিজিবির নিতপুর কোম্পানি কমান্ডার সুবেদার মাহফুজুর রহমান জানান, সন্ধ্যায় পতাকা বৈঠকের মাধ্যমে আইনি প্রক্রিয়া শেষে লাশ হস্তান্তর করে বিএসএফ। আল আমিন উপজেলার নিতপুর গ্রামের কলনীমোড় এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে। মঙ্গলবার ভোরে বিএসএফ সদস্যদের গুলিতে নিহত হন তিনি।