ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ময়মনসিংহে মসজিদ ভেঙ্গে ফেলার অভিযোগে আটক ৪


১৬ মার্চ ২০২৪ ১৭:১০

ছবি : নতুন সময়

পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের ৫০/৬০ জন লোক সন্ত্রাসী কায়দায় দালান ভাঙ্গার যন্ত্রপাতি দিয়ে একতলা একটি মসজিদ গুড়িয়ে দিয়েছে। পুলিশ এ ঘটনায় ৪ জনকে আটক করেছে। ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পুটিজানা ইউনিয়নে সরাতিয়া গ্রামে শুক্রবার (১৫ মার্চ) জুম্মার নামাজের পরে এ ঘটনা ঘটে।

ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ রাশেদুজ্জামান মসজিদ ভাঙ্গার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ ঘটনায় শওকত গংসহ ৪ জনকে আটক করা হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারের জন্য দুটি বিশেষ টিম এলাকায় কাজ করছে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে একটি গভীর নলকূপ নিয়ে শামছুল হক, হেলাল ও খলিল, কাদের গংদের সাথে বিরোধ চলে আসছে। এক মাস আগে পুরাতন একতলা মসজিদ থেকে ৫০ ফুট দূরে টিনসেটের একটি মসজিদ নির্মাণ করে নামাজ আদায় শুরু করেন খলিল কাদের গং।

শুক্রবার জুম্মার নামাজের পরে খলিল ও কাদেরের নেতুত্বে ৫০/৬০ জন লোক বিল্ডিং ভাঙ্গার যন্ত্রপাতি নিয়ে পুরাতন মসজিদের ছাদসহ দেয়াল ভেঙ্গে গুড়িয়ে দেন। ৯৯৯ এ ফোন করার পর প্রতিপক্ষ মসজিদের মাইকসহ অন্যান্য মালামাল নিয়ে যায়।

এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ৪ জনকে আটক করে। আটককৃতরা হলেন, আব্বাস আলী গেন্দা, শওকত আলী, সাইফুল ইসলাম ও অলিল মিয়া।

স্থানীয় সৌদি প্রবাসি শাহজাহান জানান, উভয়ের মাঝে ভূল বুঝাবুঝির কারনে এমনটা ঘটেছে। মসজিদটা পুরাতন হয়ে পরেছিল তাই সেটি ভাঙ্গাটাও জরুরী হয়ে পড়েছিল। এ ঘটনায় হেলাল উদ্দিন বাদী হয়ে ১৫ জনের নামে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুজ্জামান জানান, এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান চলমান রয়েছে।

নতুনসময়/এএম


বিরোধ, সন্ত্রাসী, মসজিদ, ভাঙ্গা, ময়মনসিংহ