ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


গাজীপুরে গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে দগ্ধ ৩৫


১৩ মার্চ ২০২৪ ২২:৪৩

সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় একটি বাসা বাড়িতে গ্যাস সিলিন্ডার থেকে লাগা আগুনে কমপক্ষে ৩৫ জন দগ্ধ হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। দগ্ধদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পিবিআইসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা পৌনে ৬ টার দিকে তেলিরচালা এলাকায় শফিকুল ইসলাম খানের বাড়িতে ঘটনাটি ঘটে।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, স্থানীয় শফিক খান তার বাসার জন্য একটি গ্যাস সিলিন্ডার আনেন। পরে গ্যাস সিলিন্ডারটি চুলার সঙ্গে সংযোগ দেওয়ার পর থেকে গ্যাস বের হতে থাকে।

এসময় ভয়ে সিলিন্ডারটি  তিনি বাইরে রাস্তায় ছুড়ে ফেলেন। এ সময় ওই স্থানে একটি মাটির চুলার আগুন থেকে গ্যাস সিলিন্ডারে আগুন লেগে যায়। এতে রাস্তায় থাকা নারী, পুরুষ ও শিশু সহ ৩৫ জন অগ্নিদগ্ধ হন।

এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। অবস্থা গুরুতর দেখে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, গাজীপুরে গ্যাস সিলিন্ডার লাগা আগুনে ৩৫ জনকে দগ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

এ ঘটনায় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদ বলেন, সিলিন্ডারের আগুনে অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। জেলা প্রশাসন থেকে তাদের চিকিৎসায় সহযোগীতা করা হবে। বিষয়টি পুলিশ সহ প্রশাসন তদন্ত করে দেখছে।

নতুনসময়/এএম


গাজীপুর, কালিয়াকৈর, সিলিন্ডার, আগুন, দগ্ধ