ঢাকা শনিবার, ১লা জুন ২০২৪, ১৯শে জ্যৈষ্ঠ ১৪৩১


শ্রেণীকক্ষে ছাত্রকে গুলি, শিক্ষকের রিমান্ড চেয়েছে পুলিশ


৬ মার্চ ২০২৪ ২০:১০

সংগৃহীত

শ্রেণীকক্ষে ছাত্রকে গুলি করায় সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ।

অভিযুক্ত ডাক্তার রায়হান শরীফ সিরাজগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুর রাজ্জাকের ছেলে।

বুধবার ( মার্চ) সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, আজ বুধবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. বেলাল হোসেনের আদালতে অস্ত্র আইনে দায়ের করা মামলায় ডা. রায়হানের বিরুদ্ধে ৭ দিনের এই রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক ইব্রাহিম হোসেন।

ডিবির (ওসি) জুলহাজ উদ্দীন বলেন, ছাত্রকে গুলি করা শিক্ষক রায়হান শরীফকে জিজ্ঞাসাবাদের জন্য অস্ত্র মামলায় ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। তার দুটি অস্ত্রই অবৈধ। তার অস্ত্রের উৎস থেকে শুরু করে সবকিছু জানার জন্যই এই রিমান্ড আবেদন করা হয়েছে। তবে এখনো রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়নি।

অভিযুক্ত শিক্ষককে আদালতে প্রেরণ করা হলে তিনি গুলি করার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

প্রসঙ্গত, গত সোমবার ( মার্চ) বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এরপর সন্ধ্যায় তাকে আটক করে থানায় নেয় পুলিশ। সময় তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়। পরে রাতে তার বিরুদ্ধে থানায় মামলা করেন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা। পাশাপাশি অবৈধ অস্ত্র রাখার দায়ে অস্ত্র আইনে আরেকটি মামলা হয় তার বিরুদ্ধে।

নতুনসময়/এএম


ছাত্র, গুলি, সিরাজগঞ্জ, রিমান্ড, পুলিশ, শ্রেণীকক্ষ