ঢাকা বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১


টঙ্গীতে বহুতল ভবনে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষয়ক্ষতি


২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৯

সংগৃহিত

গাজীপুরের টঙ্গীতে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৫টায় টঙ্গী বাজার মরিয়ম ম্যানশনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘ‌টে।

স্থানীয়রা জানায়, টঙ্গী বাজার মরিয়ম ম্যানশনের ৭-তলা ভবনের দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক তাদের কার্যক্রম পরিচালনা করে। ভবনের বাকী অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুদ করেন। বুধবার ভোরে ওই ভবনের চার তলায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন। পরে আগুন পাঁচ ও ছয় তলায় ছড়িয়ে পড়তে দেখে তারা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের টঙ্গী ও উত্তরার ৬‌টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় আফরিন ট্রেডার্সের মালিক মো, সোহেল ও মনির হোসেনসহ ১০ জন ব্যবসায়ীর গুদামজাত করা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিন্ত করে টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবু মোহাম্মদ সাজেদুল কবির জোয়ার্দার বলেন, বুধবার ভোরে একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের মোট তিনটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালায়। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় উত্তরা ফায়ার স্টেশনের আরও তিন তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভোরে সাড়ে পাঁচটার দিকে ভবনে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ৫টা ৪৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সবশেষ সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।