ঢাকা মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


ফরিদপুরে মহাসড়কে প্রাণ গেল দুই পুলিশ সদস্যের, আহত ৩


১৭ নভেম্বর ২০২৩ ১৪:২৮

সংগৃহিত

ফরিদপুরের ভাঙ্গায় সিএনজি (থ্রী-হুইলার) উল্টে দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। এছাড়া আরও তিন জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) ভোর ৫ টার দিকে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল মহাসড়কের পুখুরিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই পুলিশ সদস্য হলেন, ভাঙ্গা হাইওয়ে থানার নায়েক নাজমুল হোসেন ও কনস্টেবল নাসির উদ্দিন।

এছাড়া আহত তিন পুলিশ সদস্য হলেন, কনস্টেবল জাকির হোসেন, ইব্রাহীম সরদার ও মিথোয়াইচিং মারমা। তারা সবাই ভাঙ্গা হাইওয়ে থানায় কর্মরত।

খবর পেয়ে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ, স্থানীয় থানা ও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে উদ্ধার কাজ চালায়। আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও ফায়ার সর্ভিস সূত্রে জানা যায়, ফরিদপুরে বার্ষিক ফায়ারিং অনুশীলনে অংশ নেওয়ার জন্য ভোরে ভাঙ্গা থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় রওয়ানা হন পাঁচজন পুলিশ সদস্য। পুখুরিয়া বাসস্ট্যান্ডে পৌঁছালে অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দু’জন পুলিশ সদস্য নিহত হন। গুরুতর আহত হন আরও তিন পুলিশ সদস্য।

প্রতক্ষ্যদর্শী জানান, বৃষ্টির কারণে সড়ক পিচ্ছিল ছিল। হঠৎ বিকট শব্দে পুখুরিয়া বাসস্ট্যান্ডে দ্রুতগতির পুলিশ বহনকারী অটোরিকশাটি উল্টে যায়। এ সময় কয়েকজন পুলিশ সদস্য ভেতরে আটকে পড়ে। সিএনজিটি সড়কে ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই দু'জন পুলিশ সদস্যের মৃত্যু হয়।

স্থানীয়রা জানান, হঠৎ বৃষ্টিতে ইট ভাটা ও বাসা বাড়িতে নেওয়া হালকা মাটি এবং কাদায় সড়ক পিচ্ছিল ছিল। মহাসড়কে এসব অবৈধ যানে চলাচল সবসময়ই ঝুঁকিপূর্ণ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম বলেন, ভাঙ্গা হাইওয়ে থানার ৫ জন পুলিশ সদস্য ভোরে মাসকেট্রি অনুশীলনের জন্য সিএনজি যোগে ফরিদপুরে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলে দুই'জন পুলিশ সদস্য নিহত হন। আহত হন অপর তিন জন পুলিশ সদস্য। আহতদের উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানান ওসি।