ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


ডেঙ্গু নিয়ন্ত্রণে সব ব্যবস্থা গ্রহণ করেছি: সাঈদ খোকন


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৩৮

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, বিগত ২-৩ বছরের তুলনায় এবছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা তুলনামূলক বৃদ্ধি পেলেও আতঙ্কিত বা উদ্বেগ জনক নয়।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাজধানীতে ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার লার্ভা বা প্রজননস্থল সনাক্তকরণ ও ধ্বংসে বিশেষ এক ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন কালে মেয়র এসব কথা বলেন।

সাঈদ খোকন বলেন, মেয়র আরো বলেন, প্রথম পর্যায়ে প্রায় ১৫ হাজার বাসা বাড়িতে ডেঙ্গু মশার লার্ভা ধ্বংস করেছি। দ্বিতীয় পর্যায়ে ধানমন্ডি ও কলাবাগান এলাকায় ১৭ হাজার বাসা বাড়িতে লার্ভা ধ্বংস করেছি। এই এলাকার প্রায় ৩৭ শতাংশ বাড়িতে ডেঙ্গু মশার লার্ভা পাওয়া যায়।

তিনি আরো বলেন, গতবছর চিকুনগুনিয়ার পাদুর্বার বেশি ছিলো। এ বছর চিকুনগুনিয়া নেই। হাসপাতাল, গণমাধ্যম কর্মীদের কাছ থেকে পাওয়া তথ্যে এবার কিছুটা ডেঙ্গুর প্রবণতা বেড়েছে। জেঙ্গু নিয়ন্ত্রণে আমরা তৎপর রয়েছি, এবং সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় তিনি ঢাকা দক্ষিণের মেয়র হিসেবে পাশবর্তী সিটি করপোরেশনগুলোকেও তাদের সঙ্গে একযোগে বিশেষ প্রোগ্রাম হাতে নেওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিএসসিসির সচিব মো. শাহাবুদ্দিন খান, স্থানীয় কাউন্সিলর কামরুজ্জামান কাজল, হাসিবুর রহমান মানিক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিযার জেনারেল শেখ সালাহউদ্দিন প্রমুখ।

এসএমএন