ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


রাজধানীতে কলেজ ছাত্রীর আত্মহত্যা


২ সেপ্টেম্বর ২০১৮ ২১:২২

রাজধানীর যাত্রাবাড়ীতে গলায় ফাঁস দিয়ে আনিকা আক্তার (১৭) নামের এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। আত্বহত্যাকারী ওই ছাত্রী সেন্ট্রাল উইমেনস কলেজের উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের শিক্ষার্থী।

রোববার (০২ সেপ্টেম্বর) সকালে যাত্রাবাড়ী সুতি খালপাড় এলাকার ৫৪/২ নম্বর ৫তলা বাসার তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। বেলা ১২টার দিকে আনিকাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আনিকা মানিকগঞ্জ সিংগাইরের মানিকনগর গ্রামের আমির হোসেনের মেয়ে। প্রবাসী বাবা বাহরাইনে থাকেন। বড় ছেলে রবিউল ইসলামকে নিয়ে মা রেহেনা আক্তার গ্রামের বাড়িতে থাকেন। দীর্ঘদিন যাবত আনিকা খালা শাহনাজ পারভিনের যাত্রাবাড়ীর বাসায় থাকতেন।

অনিকার খালা শাহনাজ পারভিন জানান, আনিকা টিকাটুলি সেন্ট্রাল উইমেনস কলেজের উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের ছাত্রী ছিলো। দীর্ঘদিন আমার বাসায় থেকেই লেখাপড়া চালাচ্ছিল আনিকা।

তিনি আরো বলেন, ‘‘ভোরে আনিকা ওয়াশরুমে যায়। অনেক সময় পেরিয়ে গেলেও বের না হওয়ায় ওয়াশরুমের দরজা ভেঙে ঝরনার সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তাকে উদ্ধার করা হয়।’’

এদিকে দেরি করে হাসপাতালে নেওয়ার কারণ জানতে চাইলে খালাত ভাই রুহুল আমিন বলেন, ঝুলন্ত অবস্থা থেকে নামানোর পরই তার শ্বাস-প্রশ্বাস নেই তা বোঝা যায়। পরে লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চলছিলো। কিন্তু পুলিশি প্রক্রিয়া থাকায় লাশ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্বজনদের ধারনা প্রেমঘটিত কোনো কারণে আনিকা আত্মহত্যা করেছে।

লাশ ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে বলে জানান ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া।

আইএমটি