ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


বইমেলায় 'হৃদয় খঞ্জন’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন


১৪ ফেব্রুয়ারি ২০২০ ০২:১২

ছবি সংগৃহীত

মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা প্রথা’র একক কাব্যগ্রন্থ “হৃদয় খঞ্জন” এবার অমর একুশের গ্রন্থমেলা উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে ক্যানভাস প্রকাশনী থেকে। বুধবার অমর একুশের গ্রন্থমেলার মোড়ক উন্মোচন মঞ্চে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন মুন্না বইটির মোড়ক উন্মোচন করেন।

এটি মূলত মা, মাটি, সমাজের চলমান অবস্থা, নানান অনিয়মের প্রতিবাদ, হৃদয়ের প্রেম, আবেগ আর ভালবাসা নিয়ে লেখা। সম্পূর্ণ অফসেট কাগজে মুদ্রিত ৬৪ পৃষ্টায় রচিত বইটির মূল্য ১৬০ টাকা। মোড়ক উন্মোচনের সময় সংস্থার সহকারি পরিচালক নাঈম ইসলাম, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এ কে সালমান, অমর প্রকাশনীর সত্বাধিকারী অমর হালদারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শাহাদাৎ হোসেন মুন্না বলেন, আর্ত মানবতার সেবায় নিবেদিত প্রাণ সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা প্রথা’র লেখা “হৃদয় খঞ্জন” কাব্যগ্রন্থে সুন্দর আবেগ, জাগ্রত বিবেক ও পবিত্র ভালোবাসার আরাধনা প্রকাশ পেয়েছে। আপনারা মেলায় আসুন এবং “হৃদয় খঞ্জন” কাব্যগ্রন্থটি সংগ্রহ করন।

নাঈম ইসলাম বলেন বলেন, ‘আমি কবি নই, গল্পকার নই, আমি পাঠক। কবি আনোয়ার-ই-তাসলিমা প্রথা’র সুন্দর প্রচ্ছদ ও বাঁধাইয়ের মন ভোলানো কাব্যটিতে চোখ বুলিয়েই মুগ্ধ হয়ে গেলাম। সত্য উচ্চারণে দুরন্ত সাহসীতে লেখা “হৃদয় খঞ্জন”র সফলতা অর্জন কামনা করি।’ আশা করি বইটি পাঠকদের ভালো লাগবে ।

উল্লেখ্য, “হৃদয় খঞ্জন” বিক্রির সম্পূর্ণ টাকা ছিন্নমূল ও অসহায় মানুষদের পিছনে ব্যায় করা হবে। বইটি মেলায় নবসাহিত্য প্রকাশন এ ২৯৩ নং স্টলে পাওয়া যাচ্ছে।