ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই ২০১৯, ৫ই শ্রাবণ ১৪২৬


পাকিস্তানের বিপক্ষে ভারতের দুর্দান্ত জয়


১৭ জুন ২০১৯ ০১:২৮

আপডেট:
১৭ জুন ২০১৯ ১২:১৯

পাকিস্তানকে ৮৯ রানে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিলো ভারত। রোহিত শর্মার ১৪০ ও অধিনায়ক বিরাট কোহলির ৭৭ রানের দায়িত্বশীল ইনিংসে ভারতের দেওয়া ৩৩৬ রানের টার্গেটে খেলতে নেমে ৬ উইকেট হারিয়ে ২১২ রানে থামতে হয় পাকিস্তানকে। ভারতের বিশাল রানের টার্গেট তাড়া করতে গিয়ে পাকিস্তান চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে।  

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে আজকের এই ম্যাচ দ্বিতীয় বার বৃষ্টির কবলে পড়লে; ৪০ মিনিট খেলা বন্ধ থাকে। এতে পাকিস্তানকে ৪০ ওভারে ৩০২ রানের লক্ষ্য দেয়া হয়।  দ্বিতীয় দফা বৃষ্টির আগে ৩৫ ওভারে ৬ উইকেট হারিয়ে পাকিস্তান সংগ্রহ করে ১৬৬ রান। দলীয় ১৩ রানের মাথায় সাজঘরে ফেরেন ওপেনার ইমাম-উল-হক।

পরে ফখর জামান ও বাবর আজম সেই ধাক্কা সামলে দলীয় রানের খাতা খিছুটা লম্বা করলেও কুলদীপ যাদবের বোলিংয়ে জুটি ভাঙে তাদের। বাবর ব্যক্তিগত ৪৮ রানে আউট হয়ে গ্যালারিতে ফেরেন। কুলদীপের পরের ওভারে ফেরেন ফখর জামানও, তার ব্যক্তিগত সংগ্রহ ৬২। এরপর পাকিস্তানের ব্যাটিং লাইনআপ নাড়িয়ে দেন হার্দিক পান্ডিয়া; পরপর দুটি উইকেট তুলে নেন তিনি। পরে ম্যাচের ২৬ ওভারে আবারও পরপর দুটি ব্যাটসম্যান হারায় পাকিস্তান। এভাবে ব্যাটিং বিপর্যয়ের মধ্যে ৩৪ ওভার ১ বলের মাথায় সরফরাজ আহমেদও গ্যালারিতে ফিরে অবস্থা আরও কঠিন করে তোলে।

এর আগে, ম্যাচের প্রথম ইনিংস-এ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে রানের রেকর্ড গড়েছে ভারত। বিশ্বকাপে এতদিন ভারত-পাকিস্তান ম্যাচে সর্বোচ্চ রান ছিল ৩০০। গত বিশ্বকাপে এই রান করেছিল ভারত। রোববার রোহিত শর্মার সেঞ্চুরিতে ৩৩৬ রানের পাহাড় গড়েছে ভারত। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৫ উইকেটে এ রান করে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

উল্লেখ্য, বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে কখনোই হারাতে পারেনি পাকিস্তান। চলতি বিশ্বকাপের আগে ভারতের সঙ্গে ছয়বারের দেখায় কখনোই জিততে পারেনি পাকিস্তান। পাকিস্তান সাত বারের সাক্ষাতে সাতবারই পরাজিত হয়েছে।

 

নতুনসময়/এনএইচ