ঢাকা শুক্রবার, ১০ই এপ্রিল ২০২০, ২৭শে চৈত্র ১৪২৬


পাকিস্তানকে উড়িয়ে দিল বাঘিনীরা


২০ ফেব্রুয়ারি ২০২০ ১৮:০৪

আপডেট:
১০ এপ্রিল ২০২০ ০৫:৪৯

নারী টি-টুয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে জয় দিয়ে প্রস্তুতি সেরেছে বাংলাদেশের বাঘিনীরা। নারী টি-টুয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের আগে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে তারা। এর আগে থাইল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়। ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে ১১২ রানের টার্গেট ছুড়ে দেয় বাংলাদেশ। জবাবে ১০৬ রানে অলআউট হয় পাকিস্তান। বাংলাদেশের পক্ষে পেসার জাহানারা আলম ২২ রানে শিকার করেন ৪ উইকেট। এছাড়া খাদিজা তুল কুবরা ৩টি ও সালমা খাতুন ২টি উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মাত্র ৭ রানে দুই উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে বাংলাদেশ শিবির। তবে ওপেনার মুর্শিদা খাতুনের ৪৩ রানে ভর করে ৮ উইকেটে ১১১ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন ফারজানা হক। পাকিস্তানের পক্ষে আইমান আনোয়ার দুটি উইকেট নেন। চ্যালেঞ্জিং টার্গেট দিয়ে পাকিস্তানকে শুরু থেকে চাপে ফেলে বাংলাদেশ।

সালমা-জাহানারার বোলিংয়ে ২৩ রান তুলতে ফিরে যান আয়েশা নাসিম, বিসমাহ মারুফ ও উমায়মা সোহেল। দলীয় ৫০ রানে নাদিয়া দারও বিদায় নেয়। ওপেনার জাভেরিয়া খান একপ্রান্তে লড়াই করেন। ৩৪ বলে ৪১ রানে তাকে ফেরান খাদিজা। এতে ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নেয় বাংলাদেশ শিবির। আইমান আনোয়ার ও ডায়না বেগকে আউট করে দলের জয় নিশ্চিত করেন পেসার জাহানারা। ৩ ওভার ৪ বলে ২২ রানে ৪ উইকেট তুলে নেন তিনি। আর খাদিজা ৪ ওভারে ১১ রানে শিকার করেন তিন উইকেট। ২৪ ফেব্রুয়ারি পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সালমা বাহিনী।