ঢাকা বুধবার, ৫ই আগস্ট ২০২০, ২২শে শ্রাবণ ১৪২৭


জাতীয় পার্টি এখন অনেক সুসংহত এবং ঐক্যবদ্ধ


১৪ জুলাই ২০২০ ১৭:৫০

আপডেট:
১৪ জুলাই ২০২০ ১৭:৫১

ছবি সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন এক মহান নেতা। এক বছর আগে তাঁর বিদায়ে বাংলাদেশের রাজনীতিতে এক বিশাল শুন্যতা সৃষ্টি হয়েছিলো। তিনি বলেন, পল্লীবন্ধুর মৃত্যুতে অনেকেই আশংকা করেছিলে, এরশাদের শুণ্যতায় জাতীয় পার্টি ভেঙে যাবে। তিনি বলেন, জাতীয় পার্টিকে ধংস করতে অনেক ষড়যন্ত্র হয়েছিলো। কিন্তু জাতীয় পার্টির প্রতি মানুষের ভালোবাসায় জাতীয় পার্টি এখনো টিকে আছে। তিনি বলেন, জাতীয় পার্টি এখন অনেক সুসংহত এবং ঐক্যবদ্ধ । কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না।

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, এরশাদের রাজনীতির ছিলো দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত । আমরাও পল্লীবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও মানুষের কল্যাণে রাজনীতি এগিয়ে নেবো। পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে আমরা কাজ করবো। যেখানে থাকবে না বেকারত্ব, দুর্নীতি ও বৈষম্য। আমরা সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করবো।

পল্লীবন্ধুর উন্নয়নের তালিকা তুলে ধরে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, সারাদেশে রাস্তা, ঘাট, ব্রীজ কালভার্ট করে পল্লীবন্ধু দেশকে আধুনিক বাংলাদেশে পরিণত করেছেন। স্বাস্থ্য ও শিক্ষায় অনন্য ভূমিকা রেখেছিলেন। দূরদর্শী এরশাদ বিকেএসপি প্রতিষ্ঠা করে দেশের ক্রীড়াঙ্গনে অসাধারণ অবদান রেখেছেন। পল্লীবন্ধুর হাতে প্রতিষ্ঠিত বিকেএসপি থেকে আজ সাকিব আল হাসানের মত বিশ্বমানের খেলোয়াড় পাচ্ছে বাংলাদেশ ।

আজ সকাল ১০টায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি রংপুর পল্লী নিবাসে হুসেইন মুহম্মদ এরশাদ-এর সমাধিতে ফাতেহা পাঠ ও দোয়া মুনাজাত শেষে আয়োজিত সভায় এ কথা বলেন।

রংপুর সিটি করপোরেশন-এর মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, আজ পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকীতে উপ-নির্বাচন করে তাবেদার নির্বাচন কমিশন দেশের কোটি মানুষের ধিক্কার পেয়েছে। উপ-নির্বাচনে ভোট চুরির মহোৎসব সৃষ্টি করেছে নির্বাচন কমিশন। তিনি বলেন, করোনা টেষ্টের নামে দেশে সীমাহীন দুর্নীতি হয়েছে । দেশ থেকে করোনা নেগেটিভ রিপোর্ট নিয়ে বিদেশে গিয়ে প্রবাসীরা হয়রানির শিকার হচ্চে। বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে। এর সাথে যারা জড়িত এবং যারা দুর্নীতির কমিশন খেয়েছে তাদের আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহবান জানান জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি।

এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আবদুস সবুর আসুদ, ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, সোলায়মান আলম শেঠ, মেজর (অব) রানা মোহাম্মদ সোহেল এমপি, নাজমা আক্তার এমপি, আলমগীর সিকদার লোটন, আবদুস সাত্তার, জহিরুল ইসলাম, উপদেষ্টা- মোঃ নুরুল ইসলাম তালুকদার এমপি, ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান আদেল এমপি, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় ছাত্র সমাজের সভাপতি ইব্রাহিম খান জুয়েল, সাধারণ সম্পাদক আল মামুন সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।
বিকেল সাড়ে ৪ টায় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বনানী কার্যালয়ে পল্লীবন্ধুর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশ নেবেন।