ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ক্ষুধার্ত মানুষের অন্ন চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের ঘরে: রিজভী


২৩ এপ্রিল ২০২০ ০০:০১

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নিরন্ন ক্ষুধার্ত মানুষের অন্ন কেড়ে নিয়ে চাল, ডাল, তেল, আলু চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের ঘরে। বুধবার (২২ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নে অসহায়, কর্মহীন মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করার সময় তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, আমরা দেখতে পাচ্ছি, নিরন্ন ক্ষুধার্ত মানুষের অন্ন কেড়ে নিয়ে চাল, ডাল, তেল, আলু চলে যাচ্ছে ক্ষমতাসীন দলের ঘরে। অনাহারি মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার জন্য বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীদের দেশজুড়ে ত্রাণ কার্যক্রমে বাধা দিয়ে তাদের মিথ্যা মামলা জড়িয়ে গ্রেফতার করা হচ্ছে। অথচ সরকারি দলের নেতাকর্মীদের সরকারি ত্রাণ নিয়ে তেলেসমাতির মহাধুমধাম মহাসমারোহে চলছে।

তিনি বলেন, করোনা ভাইরাস নামক অদৃশ্য শত্রুর হাত থেকে বিশ্বের অধিকাংশ গ্রাম আর নগর মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। পৃথিবী যেন হঠাৎ করেই বদলে গেছে। কিন্তু বদলায়নি বাংলাদেশ সরকার। তারা নিপীড়ন-নির্যাতন বিরোধীদল দমনে স্বভাবসুলভ স্বৈরাচারী নীতিই অব্যাহত রেখেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আরও বলেন, ক্ষুধার্ত মানুষ ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করছে। অথচ ইসলামপুরে, সিরাজগঞ্জে, লালমনিরহাট, হাতিবান্ধা, বকশীগঞ্জ, জামালপুর, দিনাজপুরসহ দেশের নানা স্থান থেকে হাজার হাজার বস্তা চাল, আটা, ভোজ্যতেল প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে। আর এ লুটপাটে শাসকদলের লোকেরাই জড়িত।