ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


তিনটি আসনে বিএনপির প্রার্থী কারা জানা যাবে সন্ধ্যায়


১৭ ফেব্রুয়ারি ২০২০ ২৩:১২

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ এই তিনটি আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে আগামী ২১ মার্চ। ইতোমধ্যে সরকারিদল আওয়ামী লীগ তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। আর বিএনপির মনোনয়ন জানা যাবে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায়।


দলীয় সূত্রে জানা যায়, সোমবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের বৈঠক হবে। ওই বৈঠকে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। পরে ঘোষণা করা হবে তিনজনের নাম। তিন আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বলেন, সন্ধ্যায় বোর্ডের বৈঠক ও প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

জানা যায়, ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি একক প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন। এ আসনে তিনিই ধানের শীষ পেতে যাচ্ছেন। অপরদিকে বাগেরহাট-৪ আসনে ফরম নিয়েছেন চারজন। তারা হলেন- ড. কাজী মনিরুজ্জামান মনির, মনিরুল হক ফরাজী, কাজী খায়রুজ্জামান শিপন ও অ্যাডভোকেট ফারহানা জাহান নিপা। এছাড়া গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান।

এছাড়া, আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধা-৩ ও ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

নতুনসময়/আনু