ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


প্রধান বিচারপতির কাছে শহিদুল আলমের জামিন শুনানির আবেদন


৫ সেপ্টেম্বর ২০১৮ ১৯:৫১

ভিত্তিহীন সংবাদ প্রচারের মাধ্যমে শিক্ষার্থীদের আন্দোলনকে উস্কে দেওয়ার অভিযোগে আটক হওয়া শহিদুল আলমের জামিন শুনানি চেয়ে প্রধান বিচারপতির কাছে আবেদন করেছেন তার আইনজীবীরা।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) হাইকোর্টের একটি বেঞ্চ বিব্রত হওয়ার পর অন্য কোনও বেঞ্চে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলমের জামিন আবেদনের ওপর শুনানি চেয়ে প্রধান বিচারপতির কাছে আবেদন জানায় তারা।

ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া জানান, বুধবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে এ আবেদন জানানো হয়।

এর আগে মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) শহিদুল আলমের জামিন শুনানিতে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ বিব্রত বোধ করেন। এরপর নিয়ম অনুসারে মামলাটি প্রধান বিচারপতির কাছে চলে যায়। ফলে প্রধান বিচারপতিকেই আবেদনটির শুনানির জন্য বেঞ্চ নির্ধারণ করতে হবে বলে জানায় আইনজীবীরা।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন নিয়ে সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম। ওই ঘটনাকে কেন্দ্র করে রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) আরমান আলী সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন । আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জোতির্ময় বড়ুয়া শহিদুলের পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। এর বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের শুনানি শেষে শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডের আদেশ দেন বিচারক।

পরে গত ২৮ আগস্ট হাইকোর্টে শহিদুল আলমের জামিন বিষয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

এসএমএন