ঢাকা বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


সংসদ ভাঙবে না


৪ সেপ্টেম্বর ২০১৮ ০১:৪৫

একাদশ সংসদ নির্বাচনের আগে বর্তমান সংসদ ভাঙবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, এই সংসদ নির্ধারিত মেয়াদ পর্যন্ত চলবে ।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের এ তথ্য জানান মন্ত্রী।

তিনি বলেন, সংসদ ভাঙবে না। সংসদের কার্যকাল পর্যন্ত এই সংসদ চলবে। সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি আগামী ৯ সেপ্টেম্বর যে সংসদ অধিবেশন ডেকেছেন সেটা হবে এই সংসদের শেষ অধিবেশন।

নির্বাচনকালীন সরকার নিয়ে অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, নির্বাচনকালীন সরকার কবে ঘোষণা করা হবে সেটি সরকার প্রধান হিসেবে আমাদের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানাবেন।

মন্ত্রী আরও বলেন, এটা প্রধানমন্ত্রীর দায়িত্ব। তাই নির্বাচনকালীন সরকারের আকার উনিই (প্রধানমন্ত্রী) জানেন। কেননা, সংবিধান অনুযায়ী এটা উনার দায়িত্ব।

আইনমন্ত্রী বলেন, অনেকে ঘরে বসে বক্তৃতা দেন, দেশে গণতন্ত্র নেই, দেশ এমনিতেই উন্নত হয়ে যেত। কিন্তু আমার কথা হলো, নির্বাচনের মাধ্যমে সংসদে জনপ্রতিনিধিরা আছেন, প্রত্যেক এলাকায় জনগণের নির্বাচিত চেয়ারম্যান, মেম্বাররা আছেন। তাই সর্বস্তরেই গণতন্ত্র আছে। আর গণতন্ত্র আছে বলেই শেখ হাসিনার সরকার দেশের উন্নয়ন করে। যারা ড্রইংরুমে বসে গণতন্ত্র নেই বলে, আন্দোলনের ডাক দিয়ে বিমানে চড়ে বসেন, জনগণ তাদের কথা শুনবে না।

এসএ