ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


গামছা পেঁচিয়ে চীনা নাগরিককে হত্যার দায় স্বীকার


১৯ ডিসেম্বর ২০১৯ ০৫:৫৬

‘রাজধানীর বনানীতে চীনা নাগরিক গাউজিয়ান হুইকে (৪৩) গামছা পেঁচিয়ে আমরা হত্যা করি। আমরা তাকে হত্যা করে ভুল করেছি।’ আজ (বুধবার) চীনা নাগরিক হত্যাকাণ্ডে গ্রেফতার বাসার দুই সিকিউরিটি গার্ডের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- আব্দুর রউফ (২৬) ও এনামুল হক (২৭)।

রিমান্ড শুনানিতে আসামিরা আদালতে হত্যার দায় স্বীকার করেন। শুনানি চলাকালে তাদের ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন প্রশ্ন করেন, ‘আপনাদের কি কিছু বলার আছে?’ উত্তরে তারা বলেন, ‘আমরা ভুল করেছি।’

বিচারক তাদের আবার প্রশ্ন করেন, ‘কীভাবে হত্যা করেছেন?’ তখন তারা বলেন, ‘গামছা পেঁচিয়ে তাকে আমরা হত্যা করি।’

‘কত টাকা নিয়ে গেছেন?’ বিচারকের এমন প্রশ্নের উত্তরে তারা বলেন, ‘তিন লাখ ৪৯ হাজার টাকা তার কাছ থেকে নিয়ে যাই।’

এদিন তাদের দুজনকে আদালতে হাজির করে পুলিশ। এসময় বনানী থানায় করা হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ফজলুল হক। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার তাদের দুজনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১ লাখ ১৯ হাজার নগদ টাকা উদ্ধার করা হয়।

গত বুধবার (১১ ডিসেম্বর) সকালে বনানীর ‘এ’ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাড়ির ফাঁকা জায়গার মাটি খুঁড়ে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই ভবনে থাকতেন তিনি। ওই চীনা নাগরিক পদ্মা সেতুতে পাথর সরবরাহসহ সরকারের কয়েকটি মেগা প্রকল্পে কাজ করতেন।

নতুনসময়/আইকে