ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


ভারতীয় সেরা ৩ সুন্দরী গায়িকা


৫ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৫৮

গান এমন একটি জিনিস যা আমাদের বহু যায়গায় সঙ্গ দেয়। সেটা দুর্দিনে হোক বা সুদিনে। আর ঠিক এইরকম গান আমাদের কাছে দিনের পর দিন পৌঁছে দিচ্ছে যারা বিভিন্ন গায়ক এবং গায়িকারা তাদেরও পরিশ্রম কিছু কম হয়না। তবেই তো আমরা দিনের পর দিন এত সুন্দর সুন্দর গান ফোনের মিউজিক লিস্টে ডাউনলোড করে রাখছি। তবে গায়কদের ছাড়াও অনেক গায়িকা আছে যাদের পেশা গান গাওয়া হলেও, রূপ এবং সৌন্দর্যের দিক দিয়ে তারা অভিনেত্রীদের থেকেও কিছু কম যাননা প্রসংঙ্গত এই প্রতিবেদনে আমরা দেখে নেবো ভারতীয় বর্তমান কিছু সুন্দরী গায়িকাদের–

১. শ্রেয়া ঘোষাল: শ্রেয়া ঘোষাল একজন বাঙালি নেপথ্য গায়িকা। তিনি বলিউডের বহু চলচ্চিত্রে গান গেয়েছেন। হিন্দি ভাষা ছাড়াও তিনি বাংলা, নেপালী, তামিল, ভোজপুরি, তেলুগু, ওড়িয়া, গুজরাটি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমিয়া ভাষায় গান গেয়েছেন। জিটিভির ‘সা রে গা মা পা’ সঙ্গীত প্রতিযোগিতা জয়ের মাধ্যমে শ্রেয়া ঘোষালের ক্যারিয়ার শুরু হয়।

২. নিতি মোহান: যাদুময় কন্ঠ বলা যেতে পারে এই গায়িকার। গানকে পেশা হিসেবে বেছে নিলেও রূপের দিক থেকে কোনো অভিনেত্রীর থেকে কোনো অংশে কম যাননা নিতি মোহান। ইস্ক ওয়ালা লাভ, জিয়া রে, সাড্ডি গালি, আজা নাজার লে, কাশ্মীর তু ম্যায় কোন্নাকুমাড়ি প্রভৃতি তার গাওয়া সেরা গান।

৩. নেহা কক্কর: বর্তমানে ভারতীয় গায়িকাদের মধ্যে অন্যতম সেরা গায়িকা হলো নেহা কক্কর। বলিউড অনেক সিনেমাতেই প্লেব্যাক সিংগিং এ দেখতে পাওয়া যায় তাকে। এছাড়াও ইউটিউবে তার গানেতে প্রায় লক্ষাধিক ভিউস প্রায় সময়ই দেখা যায়। শ্রুতি মধুর কন্ঠ সেই সঙ্গে উজ্বল রূপ, সবমিলিয়ে অনেকের পছন্দের গায়িকা নেহা।

কেআই