ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


‘বিয়ে যদি না করো, তাহলে লিটনের ফ্ল্যাটে নিয়ে কেন স্বপ্ন দেখালে?’


২৮ জুন ২০২৩ ১৮:৪১

কয়েক দিন আগে বেশ কিছু আবেদনময়ী ছবি পোস্ট করে আলোচনার জন্ম দেন মডেল-অভিনেত্রী মারিয়া মিম। এসব ছবি দেখে অনেকে মিমের রূপের প্রশংসা করেন। আবার অনেকে ছবির ক্যাপশন নিয়ে কটাক্ষ করে মন্তব্য করেন।

তবে নেটিজেনদের এসব কটাক্ষকে পাত্তা দেন না মিম। বরং নিয়মিত বিভিন্ন ফটোশুটের ছবি পোস্ট করে থাকেন। ফের ব্রাইডাল ফটোশুটের বেশ কিছু ছবি নিজের ফেসবুকে শেয়ার করেছেন তিনি। তাতে বধূবেশে ক্যামেরাবন্দি হয়েছেন। আর ক্যাপশনে লিখেছেন— ‘বিয়ে যদি না করো তাহলে লিটনের ফ্ল্যাটে নিয়ে এত স্বপ্ন দেখালে কেন?’

এ ক্যাপশন নিয়েও নেটিজেনদের অনেকে আলোচনা করছেন। ছবিতে কেন এ ধরনের ক্যাপশন ব্যবহার করেছেন, তা নিয়ে প্রশ্ন ওঠেছে। তবে মিমের মতে— কেবলই মজার ছলে এটি করেছেন তিনি।

মোস্তফা সরওয়ার ফারুকী নির্মিত আলোচিত সিনেমা ‘ব্যাচেলর’। ২০০৪ সালে মুক্তি পায় এটি। এ সিনেমায় প্রথমবার শোনা যায় ‘লিটনের ফ্ল্যাট’ শব্দযুগল। তারপর কেটে গেছে ১৯ বছর। কিন্তু এখনো মানুষের মুখে মুখে রয়ে গেছে এটি।

মারিয়া মিমের আরেক পরিচয় তিনি অভিনেতা সিদ্দিকুর রহমানের প্রাক্তন স্ত্রী। বাংলাদেশি বংশোদ্ভূত মারিয়া মিম স্পেনের নাগরিক। বলা যায়, সিদ্দিককে ভালোবেসে বাংলাদেশে ফিরেন তিনি। ২০১২ সালে সিদ্দিকের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মারিয়া মিম। ২০১৩ সালে এই সংসার আলো করে জন্ম নেয় এ দম্পতির প্রথম সন্তান আরশ হোসেন।

ভালোবেসে সিদ্দিককে বিয়ে করলেও ২০১৯ সালের শেষের দিকে ডিভোর্স হয় তাদের। বিচ্ছেদের আবেদন মিমই করেছিলেন। গুঞ্জন রয়েছে, মিম শোবিজে কাজ করতে চান। কিন্তু সিদ্দিক গৃহিণী হিসেবেই চেয়েছেন। আর এজন্য ডিভোর্সের সিদ্ধান্ত নেন মিম। তবে আবেদনময়ী অভিনেত্রী মিমের দাবি— ‘সিদ্দিক তাকে মানসিক নির্যাতন করেছেন।’

২০১৮ সালে দেশের শোবিজ অঙ্গনে পা রাখেন মারিয়া মিম। একটি মোটরসাইকেলের বিজ্ঞাপনে মডেল হওয়ার মধ্য দিয়ে তার এই যাত্রা শুরু হয়। এরপর মিম স্যাভলন হ্যান্ডওয়াশ, ডিপ্লোমেটিক মিল্ক, ওয়ালটন, সিটি ব্যাংকসহ ত্রিশের অধিক বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন।

২০২১ সালে ‘রিভেঞ্জ’ সিনেমায় চুক্তিবদ্ধ হলেও সিনেমাটি থেকে বাদ পড়েন মারিয়া মিম। একই বছরে ‘হ্যালো সোহানা’ শিরোনামে একটি ওয়েব ফিল্মে অভিনয় করেন তিনি। এতে তার বিপরীতে অভিনয় করেন ফারহান খান।