ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বাংলা চলচ্চিত্র ইতিহাসের সেরা ৫ নায়ক


১ সেপ্টেম্বর ২০১৮ ০৩:২৩

দুঃসময় কাটিয়ে উন্নতির পথে বাংলা চলচ্চিত্র। প্রতিনিয়ত ভালো সিনেমা নিয়ে হাজির হচ্ছেন অভিনেতা, পরিচালক, প্রযোজকরা। হারিয়ে যেতে বসা সিনেমা হলে ফিরতে শুরু করেছে দর্শক। আজ আমাদের আয়োজন বাংলা চলচ্চিত্র ইতিহাসের সেরা ৫ নায়ক নিয়ে।

১) সালমান শাহ: বাংলা সিনেমা নাম শুনলেই প্রথমে আসে সালশান শাহ’র নাম। ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করা সালমান শাহ’র কোন ফ্লপ ছবি নেই। তাইতো মৃত্যুর এত বছর পরেও দর্শক তাকে ভুলতে পারেনি।

২) নায়ক রাজ রাজ্জাক: প্রায় ৩০০ সিনেমায় অভিনয় করা রাজ্জাক সেরা নায়কের তালিকায় দ্বিতীয় নাম্বারে রয়েছেন। প্রায় দুই দশক ধরে তিনি বাংলা চলচ্চিত্রে রাজ করেছেন।

৩) আলমগীর: বাংলা চলচ্চিত্রের একজন সফল অভিনেতা তিনি। তার কাজের জন্য তিনি ‘নয়’ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এখনও ভালো সিনোমার অফার পেলে অভিনয় করেন তিনি।

৪) ইলিয়াস কাঞ্চন: ‘বেদের মেয়ে জোৎস্না’ খ্যাত ইলিয়াস কাঞ্চন রয়েছেন তালিকায় চতুর্থ নাম্বারে। বাংলা চলচ্চিত্রে এখন পর্যন্ত সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘মেদের মেয়ে জোৎস্না’।

৫) রিয়াজ: ২০০০-২০০৭ সাল পর্যন্ত নায়ক রিয়াজের রাজত্ব ছিল। শাবনুর, পূর্নিমা মৌসুমীর সঙ্গে একাধিক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন তিনি।

কেআই