ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


হাজারো পর্যটক আটকা, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ


৭ মার্চ ২০১৯ ০২:১৬

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে দুর্যোগপূর্ণ আবহাওয়া ও ৩নং সতর্ক সংকেত বলবৎ থাকার কারণে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে দ্বীপে আটকা পড়েছেন হাজারো পর্যটক। বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির কারণে সমুদ্রবন্দর ও উপকূলীয় এলাকায় ৩নং সতর্কতা সংকেত জারি রয়েছে।

বুধবার সকাল থেকে সেন্টমার্টিন নৌপথে পযটকবাহী কোন জাহাজ ছেড়ে যায়নি। এছাড়া কোন নৌযান চলাচল করতে দেখা যায়নি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে বলে জানায় সংশ্লিষ্টরা। ফলে দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে।

তবে আবহাওয়া পরিস্থিতি ভাল হলে আটকা পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলে জানা গেছে। এদিকে, গত মঙ্গলবার রাত থেকে টেকনাফে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে এবং তা এখনো অব্যাহত রয়েছেন।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রবিউল হাসান বলেন, পর্যটকবাহী জাহাজ ও জলযানকে টেকনাফ থেকে ছেড়ে না যাওয়া এবং মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে থাকতে বলা হয়েছে ।

তিনি আরও বলেন, 'বজ্রমেঘের ঘনঘটা বৃদ্ধির ফলে সর্তকতায় সেন্টমার্টিন নৌপথে জাহাজসহ জলযান বন্ধ রাখা হয়। এর ফলে দ্বীপে পর্যটক আটকা পড়বে, তাদের খোঁজ খবর রাখা হবে,পরিস্থিতি ভাল হলে ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে।'

নতুনসময় / আইআর