ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


আগামীকাল থেকে আবার উড়বে ময়ূরপঙ্খী


৭ মার্চ ২০১৯ ০১:৩২

ফাইল ছবি

ছিনতাইচেষ্টার শিকার বাং​লাদেশ বিমানের উড়োজাহাজ ময়ূরপঙ্খীর মেরামতের কাজ শেষ। এটি এখন উড্ডয়নের জন্য প্রস্তুত। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও উড়োজাহাজটির নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির অনুমতি পাওয়া গেলে আগামীকাল ৭ মার্চ থেকে উড়োজাহাজটি আকাশে উড়বে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গতকাল (মঙ্গলবার) বলেন, উড়োজাহাজটি উড্ডয়নের জন্য তৈরি। বেবিচক ও বোয়িংয়ের কাছ থেকে ক্লিয়ারেন্স পেলে ৭ মার্চ থেকে এটি দিয়ে ফ্লাইট অপারেশন শুরু হবে।

বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম-দুবাই গন্তব্যের যাত্রী নিয়ে হজরত শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়নের পর একজন যাত্রী ‘খেলনা পিস্তল’ নিয়ে ক্রুদের জিম্মি ও বিমান ছিনতাইয়ের চেষ্টা করেন। পরে কমান্ডো অভিযানে ওই যাত্রী মারা যান। ওই ঘটনার পর উড়োজাহাজটি মেরামতের জন্য ঢাকায় আনা হয়। বিমান কর্তৃপক্ষ আশা করছে, আগামীকাল থেকে উড়োজাহাজটি দিয়ে আবার ফ্লাইট পরিচালনা শুরু করা যাবে।

ওই ঘটনায় নিরাপত্তায় অবহেলার জন্য শাহজালাল বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে নিরাপত্তার দায়িত্বে থাকা বেবিচকের দুই নিরাপত্তা কর্মকর্তা ও তিন আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রত্যাহার করা হয়েছে এভসেকের সদস্য বিমানবাহিনীর এক সার্জেন্টকে।
/আনু