ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


পঞ্চগড়ে ১’শ বছর পূর্তিতে ওয়াজ ও দোয়া মাহফিল পালিত


৩ মার্চ ২০১৯ ০২:১৩

পঞ্চগড় সদর উপজেলাধীণ ৬নং সাতমেড়া ইউপির দশমাইলে অবস্থিত শিতলী হাসনা কেন্দ্রীয় জামে মসজিদের উদ্দ্যোগে ১’শ বছর পূর্তি উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শিতলী হাসনা জামে মসজিদ মাঠ প্রাঙ্গণে বাদ আসর থেকে মধ্যরাত পর্যন্ত উক্ত ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন, সাবেক ওয়ার্ড সদস্য ও শিতলী হাসনা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আলহাজ্ব মো: জসিম উদ্দীন। এতে মাহফিলে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ ওয়ার্ড সভাপতি মো: সহিদুল ইসলাম প্রধান, বীরমুক্তিযোদ্ধা ও দশমাইল বালিকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি শরীফ উদ্দীন আহ্মেদ, ওয়ার্ড সদস্য মিন্টু কামাল, অত্র মসজিদের ইমাম মো: আকবর আলী, মো: আজাহারুল মাষ্টার, মসজিদের কোষাধ্যক্ষ মো: হাসিবুল ইসলাম পলাশ প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন, পাশ্বে থাকা প্রতিবেশি জামিয়াতুল কুরআন নুরানী ও হাফেজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠানের একঝাক কোমলমতি মেধাবী ছাত্র-ছাত্রীরা।

আলহাজ্ব মো: জসিম উদ্দীন-এর সভাপতিত্বে উক্ত মাহফিলে প্রধান বক্তা হিসেবে ওয়াজে বয়ান করেন, অবসরপ্রাপ্ত শিক্ষক পানিকাটা দাখিল মাদরাসা, ফুলবাড়ি, দিনাজপুর ক্বারী মো: জামিল উদ্দিন, ২য় বক্তা হিসেবে ওয়াজে বয়ান করেন, স্থানীয় হযরত মাওলানা মো: জিয়াউর রহমান। অত:পর মাহফিল শেষে দেশ ও জাতি এবং মুসলিম উম্মার শান্তি কামনা করে এবং পঞ্চগরের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাহফিলে প্রধান বক্তা ক্বারী মো: জামিল উদ্দিন। অফুরন্ত শান্তি ও কল্যান এবং সমৃদ্ধি কামনা করে অনুষ্ঠিত মোনাজাতে প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেন এবং আল্লাহর দরবারে মুক্তি কামনা করেন। এতে ওয়াজ ও দোয়া মাহ্ফিলে উক্ত ইউপির গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জেলা, উপজেলা থেকে ¯আগত ভক্ত ও আশেকানগণ অংশ নেন।