ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


পিডিবির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবে বিহারীরা


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০৮:০৩

পিডিবির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করবে বিহারীরা

চট্রগ্রামে উর্দুভাষীদের রাওফাবাদ ও ফিরোজশাহ ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় পিডিবির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করার হুমক দিয়েছে “উর্দু স্পীকিং পিপলস্ ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট।”

রোববার সন্ধ্যায় চট্রগ্রাম শহরের সরদার বাহাদুরনগর ক্যাম্পে উর্দু স্পীকিং পিপলস্ ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট ইউএসপিওয়াইআরএম’র জেলা কমিটি আয়োজিত এক সভায় বিহারী ক্যাম্পগুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদ জানান সংগেঠনের নেতারা।


সভায় ইউএসপিওয়াইআরএম’র চট্রগ্রাম জোনাল কমিটির সভাপতি মোঃ ওয়াজেদ আলী বলেন, আমাদের সংগঠনের কেন্দ্রীয় কমিটির দায়ের করা এক রিট আবেদনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে স্থিতাবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এ আদেশকে উপেক্ষা করে পিডিবি সম্পূর্ণ অবৈধভাবে আমাদের দুইটি ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে।

তিনি বলেন, আমাদের ক্যাম্পের হাজারো উর্দুভাষী বাংলাদেশীরা বিদ্যুতবিহীন অবস্থায় ক্যাম্পের খুপড়ি ঘরে বসবাস করছে। এমনিতেই আমরা বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হয়ে অমানবিকভাবে বসবাস করে আসছি। পিডিবির এ অবৈধ অভিযান আমাদের জীবনকে আরো কষ্টকর করে তুলেছে। বিদ্যুৎ না থাকায় আমাদের ক্যাম্পের এসএসসি পরিক্ষার্থীরা লেখাপড়া করতে পারছে না। আগামী দুই দিনের মধ্যে আমাদের ক্যাম্পের পুণরায় বিদুৎ সংযোগ না দিলে আমরা পিডিবি ও বিদ্যুৎ বিচ্ছিন্নের সাথে জড়িতদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করতে বাধ্য হবো।

তিনি আরো বলেন, একটি মহল আমাদের ওপর বেআইনীভাবে অত্যাচার ও নির্যাতন করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার পায়তারা চালাচ্ছে। ঢাকার বিভিন্ন ক্যাম্পে হাইকোর্টের আদেশকে উপেক্ষা করে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। চট্রগ্রামে আমাদের ক্যাম্পের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হচ্ছে। চট্রগ্রামের রাওফাবাদ ও ফিরোজশাহ ক্যাম্পে পুণরায় সংযোগ প্রদান ও ঢাকার বিভিন্ন ক্যাম্পে উচ্ছেদ অভিযান বন্ধ করতে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সোমবার দুপুরে চট্রগ্রামের রাওফাবাদ ও ফিরোজশাহ ক্যাম্পে পুণরায় বিদ্যুৎ সংযোগ প্রদান ও ঢাকার বিভিন্ন ক্যাম্পে উচ্ছেদ অভিযান বন্ধ করার দাবি জানিয়ে চট্রগ্রাম জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে সংগঠনটি ।

আলোচনা সভায় ইউএসপিওয়াইআরএম’র চট্রগ্রাম জোনাল কমিটির সভাপতি মোঃ ওয়াজেদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউএসপিওয়াইআরএম জেলা কমিটির সহকারী সাংগঠনিক সম্পাদক মোঃ এরশাদ, হালিশহর ক্যাম্প শাখা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মাদ সাহাবউদ্দিন,রওফাবাদ ক্যাম্প শাখা কমিটির সভাপতি মোঃ মান্নান, সাধারণ সম্পাদক মোঃ মুন্না, ফিরোজশাহ ক্যাম্প শাখা কমিটির সভাপতি খায়রুল ওয়ারা, মোঃ সাব্বির প্রমুখ।