ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


গাইবান্ধার ফুলছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত


২৭ মার্চ ২০২৩ ০২:০৩

সারা দেশের ন্যায় যথাযোগ্য মর্যাদায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় উপজেলাবাসী স্মরণ করেছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের। প্রথমে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপ ধ্বনির মাধ্যমে দিবসের কার্যক্রম শুরু হয়। দিবসটি পালন উপলক্ষে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচী গ্রহন করে।

এ উপলক্ষে বিজয়স্তম্ভে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পমাল্য অর্পন করেন গাইবান্ধা- ৫ (ফুলছড়ি -সাঘাটা) আসনের মাননীয় সাংসদ জনাব মাহমুদ হাসান রিপন।

উপজেলা প্রশাসনের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃআনিসুর রহমানসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজ ও সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ফুলছড়ি উপজেলা পুলিশের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন ফুলছড়ি উপজেলা অফিসার ইনচার্জ (ওসি) কাওসার আলীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তবৃন্দ।

এ ছাড়াও পুস্পস্তবক অর্পন করেন জাতীয়তাবাদী দল (বিএনপি), জাতীয় পার্টি, প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস সমূহের প্রধানরা।

পরে উপজেলার হ্যালীপ্যাড মাঠে কুচকাওয়াজ ও সালাম প্রদর্শন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ও শান্তির প্রতিক উড়িয়ে কুচকাওয়াজ প্রদর্শন উদ্বোধন করেন গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের সাংসদ মাহমুদ হাসান রিপন। পরে জাতির বীর সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে বাণী প্রদান করেন সাংসদ মাহমুদ হাসান রিপন।

এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি জিএম সেলিম পারভেজ, সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী, উপজেলা নির্বাহী অফিসার মোঃআনিসুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওসার আলী।

কুচকাওয়াজে অংশগ্রহন করে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রোভার, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও সদস্যরা।

এ সময় বীরমুক্তিযোদ্ধা, উপজেলা প্রশাসন, উপজেলা পুলিশ, সাংবাদিক, বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

সব শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।