ঢাকা শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


স্বাধীনতা দিবস উপলক্ষে সার্বভৌমত্ব রক্ষা পার্টি 'সরপ' এর জাতীয় স্মৃতিসৌধে নির্মম শ্রদ্ধা


২৬ মার্চ ২০২৩ ২৩:৪৮

মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছে সার্বভৌমত্ব রক্ষা পার্টি ‘সরপ’ কেন্দ্রীয় কমিটি।

রোববার (২৬ মার্চ) বেলা ১১ টা ৩০ মিনিটে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্টির নেতারা । এ সময় দেওয়া হয় নানা ধরনের স্লোগান। সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এরপর পুষ্পস্তবক অর্পণ করেন।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর ‘সরপ’ এর নেতাকর্মীরা বলেন, দেশ স্বাধীনতা অর্জন করছে ঠিকই কিন্তু একপ্রকার কুচক্রী মহলের কারণে টিকিয়ে রাখা কঠিন হয়েছে। আজ জনগণের সকল দিক থেকে স্বাধীনতা উলঙ্ঘন হচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ক্ষমতার অপব্যবহার বন্ধ করতে হবে।

এসময় তারা বলেন, আজ নতুন করে শপথ নিতে হবে সাম্প্রদায়িকতা বিরোধী সংগ্রাম, লুটপাটের বিরুদ্ধে সংগ্রাম, গণতন্ত্রহীনতার বিরুদ্ধে সংগ্রাম এবং আমাদের যে অর্থপাচার হচ্ছে তার বিরুদ্ধে একটা শোষণ মুক্ত সমাজ গড়ার স্বপ্ন নিতে হবে। সাধারণ মানুষের, এ দেশের কৃষকের, শ্রমিকের, যারা মুক্তিযুদ্ধের প্রধান শক্তি ছিলেন রাষ্ট্রে তাদের ন্যায্য হিস্যা ও অধিকার প্রতিষ্ঠা করতে হবে। ভোটাধিকার হলো প্রথম সংগ্রাম। ভোটাধিকার না থাকলে অন্য কোনো গণতান্ত্রিক অধিকার থাকতে পারে না।

তারা বলেন, ভোটাধিকার ও গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য লড়াই চলছে, এই লড়াই ধাপে ধাপে আরও অগ্রসর হবে। এটা অগ্রসর হওয়া ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই।