ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


বক্তাকে ধমক দিয়ে ওয়াজের মাইক বন্ধ করে দিলেন আ.লীগ নেতা


৭ মার্চ ২০২০ ০৭:২৯

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার মেন্দীপুর ইউনিয়নের সাতগাঁও জামে মসজিদের বার্ষিক ইসলামী জলসা শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই পণ্ড হয়ে গেছে। প্রধান বক্তার ওপর জলসার সভাপতি স্থানীয় এক আওয়ামী লীগ নেতা চড়াও হলে শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায় জলসা। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ আয়োজক কমিটির সভাপতির বাড়ি ও সভাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় মুসল্লি মো. জানু চৌধুরী ও আবদুস সালামসহ অনেকেই জানান, প্রতি বছরের মতো গত বৃহস্পতিবার রাতে মসজিদের ইসলামী জলসার কার্যক্রম চলছিল। এ সময় বেশ কয়েকজনের পর প্রধান অতিথি হিসেবে হবিগঞ্জ জেলার বিশিষ্ট ইসলামিক বক্তা মিনহাজ উদ্দিন বক্তব্য প্রদান শুরু করেন।

একপর্যায়ে মাহফিল আয়োজক কমিটির সভাপতি খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ওয়ালিদ হোসেন মাস্টার বক্তার ওপর চড়াও হন। ধমক দিয়ে মাইক বন্ধ করে দেন তিনি।

স্থানীয় মুসল্লিরা সভাপতিকে শান্ত হতে বললে তিনি ও তার ছোট ভাই হেলাল মিলে সাতগাঁও মাদ্রাসার শিক্ষক লাট মিয়া মারধর শুরু করেন। এ সময় উপস্থিত মুসল্লিরাও সভাপতি ও তার ভাইয়ের ওপর চড়াও হলে স্থানীয় বেশ কয়েকজন তা নিয়ন্ত্রণ আনেন।

ঘটনার কিছুক্ষণ পর খালিয়াজুরী থানা পুলিশের একটি দল জলসাস্থলে আসলেও ততক্ষণে তা পণ্ড হয়ে যায়। পরবর্তীতে শুক্রবার সকালে খালিয়াজুরী থানায় মামলা হচ্ছে বলে গ্রামে গুঞ্জন ছড়িয়ে পড়ে।

জানতে চাইলে আওয়ামী লীগ নেতা ওয়ালিদ মাস্টার বলেন, জলসায় রাষ্ট্রপরিপন্থী কথা বার্তা বলছিল বলে আমি প্রতিবাদ করছি। পরে আমার ওপর তারা চড়াও হয়েছে। রাষ্ট্রপরিপন্থী কী বক্তব্য দিয়েছিল- এমন প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমি স্যারের সঙ্গে কথা বলছি; পরে ফোন দেব।’

খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম মাহমুদুল হক জানান, মূলত মসজিদের দুই পক্ষের মাঝে দ্বন্দ্ব নিয়ে কিছুটা হট্টগোল হয়েছে। তবে সভাপতি স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়াই এ সভা আহ্বান করায় এমন উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে থানায় কোনো মামলা বা অভিযোগ দায়ের করা হয়নি। দুই পক্ষকে নিয়ে আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা করা হবে।