ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ মুজিববর্ষেই : এসপি বিপ্লব সরকার


২১ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৭

ছবি সংগৃহীত

রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেছেন, জনগণের পুলিশের স্বপ্ন দেখেছিলেন জাতির চির আরাধ্য পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতার সেই অমোঘ বাণী ‘তোমরা জনগণের পুলিশ’ আমরা তার এই চেতনাকে ধারণ করে জনগণের পুলিশ, মানবিক পুলিশ হতে চাই, থানা পুলিশকে জনবান্ধব হয়ে কাজ করতে হবে। যাতে উন্নত দেশের পুলিশের চেয়ে আমরা আরও এগিয়ে যেতে পারি। উন্নত দেশের মানুষ বলতে পারে ‘উন্নত বাংলাদেশের-উন্নত পুলিশ’।

বৃহস্পতিবার কাউনিয়া থানায় অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নিজের নেতৃত্বগুণ, বিচক্ষণতা ও ধৈর্যশীলতায় পুলিশ সম্পর্কে জনমনে ইতিবাচক ধারণা ছড়িয়ে দিয়ে বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জনবান্ধব’ পুলিশের স্বপ্ন বাস্তবায়নে ‘রাউন্ড দ্যা ক্লক’ নিজেকে সক্রিয় রেখেছেন পুলিশের এই কান্ডারী। আমরা জানি, অসহায় ও নিপীড়িত মানুষ প্রথমে থানায় আসে। থানা হলো পুলিশের সেবার কেন্দ্রবিন্দু। সুতরাং থানাকে হতে হবে সেবার রোল মডেল। আমরা আশা করি ওসিরা হবেন মানুষের সেবা ও নির্ভরতার প্রতীক।’

কাউনিয়া থানার অফিসার ইনচার্জ, জনাব মোঃ আজিজুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত (প্রশাসন ও অপরাধ) আবু মারুফ হোসেন, সহকারী পুলিশ সুপার, সি-সার্কেল এবং কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক তদন্ত/অপারেশন, কোর্ট পুলিশ পরিদর্শক উপস্থিত ছিলেন।