ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


মাশরাফির ২০০তম ম্যাচে ৫ উইকেটে হারল ওয়েস্ট ইন্ডিজ


১০ ডিসেম্বর ২০১৮ ০৭:৩৭

ইএসপিএন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটের বিশাল জয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচটা স্বরনীয় হয়ে রইল।

আর স্বরনীয় এই ম্যাচে ম্যাচ সেরার পুরস্কারটাও উঠল তাঁর হাতে ।

মিরপুর স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তাঁর বোলিং তোপে কোনঠাসা হয়ে ৫০ ওভারে মাত্র ১৯৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ ।

টাইগারদের পক্ষে মুসফিকুর রহিম ৫৫ রানে অপরাজিত থেকে ৩৫ ওভারে ১৯৫ রানের লক্ষে পৌছে যায়।মুসফিকের সাথে ১৪ রান নিয়ে ক্রিজে অপরাজিত ছিল মাউমুদউল্লাহ।

লক্ষ্য ১৯৬ রান।নিজেদের মাঠে তা ছোট টার্গেটই বলা চলে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। ভালোই খেলছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। এর পরই হঠাৎ দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও মুশফিক রহিম ও সাকিব আল হাসানের ব্যাটে সেই চাপ কাটিয়ে উঠে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

দলীয় ৩৭ রানে তামিম ইকবাল সাজঘরে ফিরেন (১২)। অল্প কিছুক্ষণের মধ্যে আউট হয়ে যান ওয়ানডাউনে নামা ইমরুল কায়েসও (৪)। লিটস দাস ফিরে গেছেন ৪১ রান করে।

এর আগে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নিয়ন্ত্রিত বোলিংয়ে যে চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ, তা আর কাটিয়ে উঠতে পারেনি। ১৯৫ রানে ইনিংস গুটিয়ে নেয় তারা।

নড়াইল এক্সপ্রেস ৩০ রান খচরায় তুলে নিয়েছেন তিন উইকেট। তিন উইকেট পেয়েছেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রহমানও।

আর একটি করে উইকেট নেন মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শেই হোপ ছাড়া অন্যরা খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি।

তিনি ৫৯ বলে ৪৩ রান করেন।

এছাড়া কিমো পল ৩৬ ও রোস্টন চেইস ৩২ রান করেন। আর মারলন স্যামুয়েলস করেন ২৫ রান।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ২০০তম ওয়ানডে ম্যাচে বাংলাদেশ একাদশে পাঁচটি পরিবর্তন এসেছে।

দলে ফিরেছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন।

গত অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে খেলা দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি ও আরিফুল ইসলাম।