ঢাকা মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১


ম্যচ হেরে মোস্তাফিজকে যা বললেন কলকাতার অধিনায়ক!


৯ এপ্রিল ২০২৪ ১৬:৪০

সংগৃহীত

আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচে মোস্তাফিজুর রহমানের অভাব ভালোই টের পেয়েছিল চেন্নাই সুপার কিংস। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসা প্রক্রিয়া সম্পন্ন করার কাজে বাংলাদেশে আসা টাইগার পেসার সেই ম্যাচে চেন্নাইয়ের হয়ে খেলতে পারেননি।

তবে পাঁচবারের চ্যাম্পিয়নদের সঙ্গে দলে যোগ দিয়েই আবার গুরুত্ব বুঝিয়েছেন দ্য ফিজ। গতকাল কেকেআরের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত ফর্মে ছিলেন এই পেসার।

চেন্নাইয়ের ঘরের মাঠে খেলতে নেমে গতকাল ব্যাটিং বিপর্যয়েই পড়েছিল কলকাতা। রবীন্দ্র জাদেজার স্পিন ঘূর্ণিতে কাবু হয়েছিল সাবেক চ্যাম্পিয়নরা। এদিন বল হাতে নিজের জাদু দেখিয়েছেন মোস্তাফিজও। ৪ ওভার বল করে তিনি দিয়েছেন কেবল ২২ রান, নিয়েছেন ২টি উইকেটও।

চেন্নাই বোলারদের তোপের মুখে পড়ে ১৩৭ রানের সংগ্রহ হড়ে কেকেআর। রুতুরাজ গায়কোয়াড়ের ৬৭ রানের ইনিংসে এ লক্ষ্য ১৬ বল হাতে রেখেই পৌছে যায় চেন্নাই।

এদিকে হারের পর টুর্নামেন্টে দুর্দান্ত সূচনা করা কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার বলেছেন, চিপকের উইকেট ঠিকমত পড়তে পারেননি তারা।

আইয়্যার বলেন, ‘আমার ব্যক্তিগতভাবে মনে হয় যে আমরা উইকেট বুঝে উঠতে পারিনি ঠিকভাবে। পাওয়ারপ্লেতে আমরা ভালো করেছি, কিন্তু এরপর আর পারিনি। পর পর কয়েকটি উইকেট হারিয়েছি, তাড়াতাড়ি পরিস্থিতি বুঝে ওঠতেও পারিনি আমরা।’

চেন্নাই পরিকল্পনামাফিক বল করেছে জানিয়ে আইয়্যার আরও বলেন, ‘হার্ড হিটাররা যখন ক্রিজে এসেছে, প্রথম বল থেকেই তারা আক্রমণে যেতে পারেনি, কারণ উইকেট ট্রিকি ছিল। আমরা ইনিংস গড়ার চেষ্টা করেছি, কিন্তু পারিনি। আশা করি এই শিক্ষা আমরা পরে কাজে লাগাতে পারবো।’

নতুনসময়/এএম


আইপিএল, মোস্তাফিজ, চেন্নাই, কেকেআর, চিপক