ঢাকা শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর ২০২০, ৪ঠা আশ্বিন ১৪২৭


পাগলীর সন্তানকে কোলে তুলে নিলেন পুলিশ


১১ সেপ্টেম্বর ২০২০ ০০:১১

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:৪৮

সংগৃহিত

রাজধানীর জুরাইন রেলওয়ে ফ্লাইওভারের নীচে ফুটফুটে একটি কন্যা সন্তান প্রসব করে মা হয়েছে মানসিক ভারসাম্যহীন (পাগলী) এক মহিলা। ফ্লাইওভারের নীচে প্রসব করা পাগলীর সন্তানকে কোলে তুলে নিলেন পুলিশ। মহিলা ও তার সন্তানের চিকিৎসার ব্যাবস্থা গ্রহন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্যামপুর থানা পুলিশ।

শ্যামপুর থানার অফিসার ইনচার্জ বলেন, ০৯ সেপ্টেম্বর, ২০২০ (বুধবার) সকাল ১০.০০ টায় শ্যামপুর থানার জুরাইন রেলওয়ে ফ্লাইওভারের নীচে এক অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন মহিলা প্রসব যন্ত্রণায় ছটফট করছিল। সংবাদ পেয়ে ট্রাফিক পুলিশ ও শ্যামপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জামাল হোসেন ফোর্সসহ উক্তস্থানে উপস্থিত হয়। ঐ স্থানের একপাশে পিলার, একপাশে ৩ ফুট উচু দেয়াল অপর দুইপাশে পুলিশ পিছন ফিরে দাঁড়িয়ে আড়াল করে উপস্থিত মহিলাদের সহযোগিতায় সন্তান প্রসবের ব্যবস্থা করা হয়।

তাৎক্ষণিকভাবে পুলিশ পরিদর্শক (অপারেশন্স) জামাল হোসেন পার্শ্ববর্তী দোকান থেকে দ্রুত শিশুটির জন্য তোয়ালে, জামা কাপড়, প্রসূতি মায়ের জন্য ম্যাক্সি ক্রয় করে দেন।

আদ-দ্বীন হাসপাতালের নার্সের সহযোগিতায় প্রসূতি মা ও শিশুর নারী কাটা ও প্রাথমিক চিকিৎসা সহ এম্বুলেন্স এর মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। প্রসুতি মায়ের জন্য রক্ত সংগ্রহ করে চিকিৎসার ব্যবস্থা করে শ্যামপুর থানা পুলিশ। বর্তমানে মা ও শিশু উভয়ই শারীরিকভাবে সুস্থ আছে মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান।