ঢাকা রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


চট্টগ্রাম টেস্টের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ


২৬ মার্চ ২০২৪ ১৯:৪৪

সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় টেস্টে আগামী ৩০ মার্চ মাঠে নামবে টাইগাররা। চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া এই ম্যাচের জন্য আজ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের কোনো ফরম্যাটের দলেই ছিলেন না সাকিব আল হাসান। বিপিএলের পর জাতীয় দল থেকে ছুটি নিয়েছিলেন তিনি। এদিকে কদিন থেকেই গুঞ্জণ শোনা যাচ্ছিলো, সিরিজের দ্বিতীয় টেস্ট দিয়েই আবার মাঠে ফিরবেন তিনি।

অবশেষে হলোও তাই, লঙ্কানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এই টেস্ট দিয়েই দীর্ঘ বিরতির পর আবার জাতীয় দলের হয়ে মাঠে নামতে চলেছেন সাকিব।

সাকিব সবশেষ টেস্ট খেলেছিলেন গত বছরের এপ্রিলে। আয়ারল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচের পর আর সাদা পোশাকে খেলতে দেখা যায়নি তাঁকে। লঙ্কানদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এই টেস্ট দিয়েই আবার এক বছর পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন তিনি।

এদিকে আঙুলের চোটের কারণে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন মুশফিকুর রহিম। তাঁর বদলে সিলেট টেস্টের দলে ডাকা হয়েছিল তাওহিদ হৃদয়কে। টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা মিডল অর্ডার ব্যাটার অবশ্য প্রথম টেস্টের একাদশে জায়গা পাননি।

এদিকে সাকিবকে জায়গা করে দিতে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে আর রাখা হয়নি তাঁকে। ফলে সাদা পোশাকে হৃদয়ের অভিষেকের অপেক্ষা আরও একটু দীর্ঘই হতে চলেছে।

এদিকে চট্টগ্রাম টেস্ট দিয়েই আবার দলে ফিরছেন পেসার হাসান মাহমুদ। সিলেট টেস্টের দলে থাকলেও একাদশে জায়গা পাননি মুশফিক হাসান। দ্বিতীয় টেস্টের আগে চোটে পড়ে ছিটকে গেছেন তিনি। তাঁর বদলেই দলে ডাকা হয়েছে হাসানকে।

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

নতুনসময়/এএম


শ্রীলঙ্কা, টেস্ট, সিরিজ, বাংলাদেশ, স্কোয়াড, ঘোষণা, বিসিবি