ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


আইসিসি র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন মুশফিক-শরিফুলরা


২০ মার্চ ২০২৪ ১৯:৪২

সংগৃহীত

টি-টোয়েন্টি সিরিজ হারের বদলা ওয়ানডেতে নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দল বড় জয় পেলেও দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের কাছে হেরে বসে টাইগাররা।

এতে সিরিজের শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়। যেখানে লঙ্কানদের ৪ উইকেটে হারিয়ে সিরিজ নিজেদের করে নেয় টাইগাররা। আর সিরিজ জয়ের মিশনে ব্যাটে-বলে টাইগার ক্রিকেটারদের দারুণ কেটেছে, যার ছাপ পড়েছে ব্যাক্তিগত র‍্যাঙ্কিংয়ে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শেষ হবার পর আজ হালনাগাদ করা হয়েছে আইসিসি র‍্যাঙ্কিং। যেখানে উন্নতি হয়েছে টাইগার ব্যাটার-বোলারদের। ৫৫৫ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের ভিতরে সেরা বলার এখন শরিফুল।

এদিকে ব্যাটিংয়ের তালিকায় মুশফিকুর রহিম ৬ ধাপ এগিয়ে ২৬ নম্বরে উঠে এসেছেন। ৬০৬ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে তিনিই শীর্ষে। সিরিজসেরার পুরুষ্কার জেতা বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ১০ ধাপ এগিয়ে ৩৯ নম্বরে উঠে এসেছেন। ৫৭৪ রেটিং পয়েন্ট নিয়ে তিনি এখন দ্বিতীয় সেরা বাংলাদেশের ওয়ানডে ব্যাটার।

এদিকে তাওহীদ হৃদয় ১২ ধাপ এগিয়ে যৌথভাবে উঠে এসেছেন ৭৬ নম্বরে। অর্জন করেছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট ৪৭৬। অন্যদিকে বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ১১ ধাপ এগিয়ে ২৪ নম্বরে নম্বরে উঠে এসছেন। এই সিরিজে ৫ উইকেট নিয়েছেন এই পেসার। ৫৫৫ রেটিং পয়েন্ট নিয়ে তিনিই এখন বাংলাদেশের মধ্যে এই ফরম্যাটে সেরা বোলার।

১২ ধাপ এগিয়ে যৌথভাবে ৩২ নম্বরে আছেন মেহেদী হাসান মিরাজ। ২৭ ধাপ এগিয়ে ৪২ নম্বরে আছেন তাসকিন আহমেদ। ৫ ধাপ এগিয়ে ৪৪ নম্বরে অবস্থান মুস্তাফিজুর রহমানের।


নতুন সময়/এএম


টি-টোয়েন্টি, ওয়ানডে, বাংলাদেশ, টাইগার, শ্রীলঙ্কা, ক্যারিয়ার, শরিফুল ইসলাম