ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


সন্তান প্রসবের সময় অতিরিক্ত রক্তক্ষরণে ফুটবলার রাজিয়ার মৃত্যু


১৪ মার্চ ২০২৪ ১৬:১৭

সংগৃহীত

সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরনের কারণে স্ট্রোকে আক্রান্ত হয়ে ফুটবলার রাজিয়া সুলতানার (২০) মৃত্যু হয়েছে। তিনি অনূর্ধ্ব ১৯ জাতীয় নারী ফুটবল টিমের সদস্য ছিলেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোররাত ৩ টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষীনাথপুর গ্রামে নীজ বাড়িতে এই ঘটনা ঘটে। রাজিয়া লক্ষীনাথপুর গ্রামের নূর আলী সরদারের মেয়ে।

তার পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি জানান, ফুটবলার রাজিয়া সুলতানা দরিদ্র পরিবারের মেয়ে। গতকাল ১৩ই মার্চ রাত ১০দিকে সে একটি পুত্র সন্তান প্রসব করে।

পরে রাত তিনটার দিকে অতিরিক্ত রক্তক্ষরণ হতে থাকে। এতে একপর্যায়ে স্ট্রোকে আক্রান্ত হয় ফুটবলার রাজিয়া। পরে তাকে কালিগঞ্জ হাসপাতালে নেয়ার পথে ভোর চারটার দিকে তার মৃত্যু হয়।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে ফুটবল প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় ছিল রাজিয়া। পরবর্তীতে জাতীয় নারী ফুটবল দলের অনূর্ধ্ব ১৪ ও অনূর্ধ্ব ১৬ দলের সদস্য হয়ে খেলার সুযোগ হয় রাজিয়ার।

সবশেষ অনূর্ধ্ব ১৯ জাতীয় নারী ফুটবল টিমের সদস্য ছিল সে। ভুটানে খেলতে গিয়েছিল সে। তবে কিছুদিন আগে তার পরিবার থেকে তাকে বিয়ে দিয়ে দেয়া হয়।

বিয়ের কারণে গত একবছর খেলার বাইরে ছিল সে। তার অকাল মৃত্যুতে সাতক্ষীরাসহ দেশের ক্রীড়াঙ্গনের শোকের ছায়া নেমে আসে।

নতুনসময়/এএম


সন্তান প্রসব, রক্তক্ষরন, স্ট্রোক, ফুটবল, সাতক্ষীরা, অনূর্ধ্ব ১৯