ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


‘এই মেসিকে রুখে দেওয়া সম্ভব’


৫ ডিসেম্বর ২০২২ ০৬:৩৬

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস। মাঠে নামার আগে নেদারল্যান্ডসের সাবেক ফুটবলার রাফায়েল ফর ডার ভার্ট জানিয়ে দিলেন, এই মেসির আগের ধার নেই, তাকে রুখে দেওয়া সম্ভব।

যেই দলে লিওনেল মেসির মতো ফুটবলার খেলেন তাদের নিয়ে বাড়তি সতর্ক থাকতেই হয় প্রতিপক্ষ দলের ফুটবলারদের। তবে মেসির মধ্যে আগের সেই জৌলুস নেই বলে মনে সাবেক এই নেদারল্যান্ডস ফুটবলার। রিয়াল মাদ্রিদ এবং টটেনহ্যামের সাবেক ফুটবলার ক্লাব ক্যারিয়ারে মেসির মুখোমুখি হয়েছেন বেশ কয়েকবার। খুব কাছ থেকে দেখেছেন তার আগ্রাসী রূপ। তবে ৩৫ বছর বয়সী মেসিকে এখন আগের মতো ভয় করার কিছু নেই বলে মনে করেন তিনি।

ডাচ এক টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় রাফায়েল বলেন, ‘এখনকার মেসি? আমি খেলেছিলাম ‘দ্য মেসি’র বিপক্ষে, বিশ্বাস করুন তখন ভয়ে আমার চিৎকার করতে ইচ্ছে করছিল। ’ তবে এখন আর মেসিকে ভয় পাওয়ার কিছু নেই।

রাফায়েল বলেন, ‘তখন মেসি অসম্ভব ভালো পারফর্মার ছিলেন। আপনি কোনোভাবেই তাকে ঠেকাতে পারবেন না। তবে এখন মেসি আগের মতো নেই। এখন তাকে ঠেকানো সম্ভব। ’

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ৩৫ মিনিট গোলশূন্য ছিল আর্জেন্টিনা। এরপর গোল করেন মেসি। বিশ্বকাপের নক আউট পর্বে প্রথম গোল। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে মেসিকে বোতলবন্দি করে রাখা সম্ভব বলে বিশ্বাস করেন রাফায়েল।

আইকে