ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


পাকিস্তানের বন্যাদুর্গতদের জন্য পুরো ম্যাচ ফি দান করলেন স্টোকস


৩০ নভেম্বর ২০২২ ০৭:১২

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছিলেন অলরাউন্ডার বেন স্টোকস। এবার ইংল্যান্ডের এ তারকা পাকিস্তানের বন্যাদুর্গত মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে টেস্ট সিরিজ থেকে তার আয়কৃত পুরো ম্যাচ ফি দান করতে চলেছেন। বিভিন্ন দেশের দাতা সংস্থার পাশাপাশি এবার পাকিস্তানের পাশে দাঁড়ান এ ইংলিশ ক্রিকেটার।

চলতি বছরের মাঝামাঝিতে প্রলয়ঙ্করী বন্যায় আক্রান্ত হয় পাকিস্তান। বন্যায় বহু মানুষের প্রাণহানির সঙ্গে বিপুল সম্পদেরও ক্ষতি হয়। হাজার হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে পড়ে। পাকিস্তানের এমন ক্রান্তিলগ্নে বেন স্টোকসের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

নিজের অফিশিয়াল টুইটারে স্টোকস লিখেন, ‘১৭ বছর পর পাকিস্তানে ইংল্যান্ড টেস্ট খেলবে। চলতি বছর বন্যায় পাকিস্তানের মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে, যা ছিল খুবই দুঃখজনক। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে জীবনে। খেলার বাইরেও কিছু করা উচিত বলে আমি মনে করি। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে আমি আমার ম্যাচ ফির পুরোটা দেশটির বন্যার্তদের মাঝে দান করব।’

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে ১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে মাঠে নামবে এ দুই দল। ৯ ডিসেম্বর মুলতানে দ্বিতীয় ও ১৭ ডিসেম্বর করাচিতে হবে তৃতীয় ও শেষ টেস্ট।

নতুনসময়/আইকে