ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


যে কারণে মেসিকে হুমকি দিলেন মেক্সিকান বক্সার!


২৯ নভেম্বর ২০২২ ২৩:৩৩

মেক্সিকোর বিপক্ষে জয়ের গুরুত্বপূর্ণ গোল করার পর নতুন করে বিতর্কে জড়াতে দেখা যাচ্ছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে। এটা বিজয়ের পরে সেলিব্রেশনের একটি মুহূর্ত যেখানে মেসি এমন কিছু করেছেন যে কারণে গোটা মেক্সিকো মেসির বিরুদ্ধে চলে গেছে।

শনিবার মেক্সিকোর বিরুদ্ধে জয়ের পর ড্রেসিংরুমে মেসিদের সেলিব্রেশন করতে দেখা যায়। তখন মেসির পায়ের কাছে মেক্সিকো দলের জার্সি পড়ে ছিল। যেটিকে মেসি পায়ে করে সরিয়ে দিয়েছেন বলেও অনেকে মনে করেছেন।

মেক্সিকো দলের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বিষয়ে মেসির সমালোচনা করছেন। মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ টুইটারে বলেছেন, মেসি মেক্সিকান জার্সি দিয়ে মেঝে ঝাড়ছিলেন। এটা মেক্সিকানদের জন্য অসম্মানজনক। সে যেন আমার সামনে পড়ে না যায় সেজন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করা উচিত। মেক্সিকোকে সম্মান করা উচিত যেমন আমি আর্জেন্টিনাকে সম্মান করি।

আসলে ম্যাচের পর মেক্সিকান খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করেন মেসি। মনে হয় লকার রুমে জুতা খুলতে গিয়ে অসাবধানতাবশত তার পা মেঝেতে পড়ে থাকা জার্সির ওপর পড়ে যায়। মেসির সমর্থনে মাঠে নেমেছেন আর্জেন্টিনার প্রাক্তন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো।

ক্যানেলোর টুইটের জবাবে তিনি বলেন, “লড়াইয়ের অজুহাত খুঁজবেন না, মিস্টার ক্যানেলো।”

আপনি ফুটবল সম্পর্কে কিছুই জানেন না। লকার রুমে শার্টটি খুলে মেঝেতে রাখা হয়, কারণ এটি ঘামে ভিজে গেছে।

প্রাক্তন স্পেনের খেলোয়াড় ফাবার্গেস বলেছেন, ড্রেসিংরুমে টি-শার্ট মেঝেতে থাকা সাধারণ ব্যাপার। বেশিরভাগ খেলোয়াড়ই এটি করেন। কারণ এরপর সেটি লন্ড্রিতে নিয়ে যাওয়া হয়।

শনিবার মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই জয়ে আর্জেন্টিনা দলের ফিফা বিশ্বকাপের রাউন্ড অব ১৬-এ ওঠার আশা অটুট রয়েছে। আগামী ৩০ নভেম্বর পোল্যান্ডের মুখোমুখি হবে আর্জেন্টিনা। দলটি সেই ম্যাচে জিতলে গ্রুপের শীর্ষে থেকে রাউন্ড অব ১৬-এ খেলার যোগ্যতা অর্জন করবে। একই সঙ্গে ড্র হলে দলটিকে অন্য দলের ফলাফলের ওপর নির্ভর করতে হবে। পোল্যান্ডের বিরুদ্ধে হার আর্জেন্টিনার জন্য কঠিন করে দিতে পারে।

সূত্র: ফোরফোরটু, মিরর ইউকে, ইউরো স্পোর্ট

নতুনসময়/আইকে