ঢাকা মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


অবশেষে সুইস বাধা জয় করলো নেইমারবিহীন ব্রাজিল


২৯ নভেম্বর ২০২২ ২০:৩৫

অবশেষে প্রথমবারের মতো বিশ্বকাপে সুইজারল্যান্ডকে হারালো ব্রাজিল। ক্যাসেমিরো’র একমাত্র গোলে আসরের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সেলেসাওরা। জয় দিয়ে আসর শুরু করা দু’দলই স্টেডিয়াম ৯৭৪’এ নিজেদের ২য় ম্যাচটা শুরু করে দেখে শুনে। প্রথম ১০ মিনিট অনেকটাই নিষ্প্রভ ছিল খেলা। তবে ১২ ও ১৩ মিনিটে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ব্রাজিলের কাণ্ডারি রিচার্লিসন দুই দফায় সুইসদের ডি বক্সে ঢুকলেও আয়ত্বে রাখতে পারেননি বল।

১৯ মিনিটে পাকেতার ক্রস খুঁজে পায়নি রিচার্লিসনের পা। ২৭ মিনিটে রাফিনার থ্রু থেকে ভিনিসিয়াস জুনিয়র পেয়েছিলেন ম্যাচের প্রথম সহজ সুযোগটি। কিন্তু এই রিয়াল মাদ্রিদ তারকার দুর্বল শট সহজেই ফিরিয়ে দেন সুইস গোলরক্ষক সোমা।

প্রথমার্ধের শেষ দিকে ব্রাজিল ব্যাক টু ব্যাক কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি। বরং পাল্টা আক্রমণে সুইজারল্যান্ড কর্নার আদায় করে। সে চেষ্টাও বিফলে যায় এম্বোলোদের।

বিরতির পর ৬৪তম মিনিটে বল জালেও জড়িয়েছিলেন ভিনিসিয়াস। সুইসদের মাঝ মাঠের ভুলকে কাজে লাগিয়ে ক্যাসেমিরোর অ্যাস্টিট থেকে গোল করেছিলেন এই উইঙ্গার। কিন্তু ভিএআর থেকে বাতিল করা হয় সেই গোল। এরপর ৮৩ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় ব্রাজিল। সাজানো আক্রমণে ভিনিসিয়াস থেকে রদ্রিগো আর তার থেকে বক্সের ভেতর বল পান ক্যাসেমিরো। শেষ পর্যন্ত সুইসদের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে ২য় রাউন্ড নিশ্চিত করে ব্রাজিল।

নতুনসময়/আইকে